স্বাধীনতা কাপ ফুটবল

সানডের গোল উৎসবে ফাইনালে আবাহনী

Independence-cupস্বাধীনতা কাপ ফুটবলে শেখ জামালকে ৬-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে ওঠেছে আবাহনী লি.। আকাশী-নীল শিবিরের নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার গোল উৎসবের দিনে দলটির সামনে দাড়াতেই পারেনি শফিকুল ইসলাম মানিকের শেখ জামাল। চিজোবা গোল করেছেন চারটি। অন্য গোল দুটি করেছেন ইংলিশ ফরোয়ার্ড লি টার্ক।

প্রথমার্ধ গোল শূন্যভাবে শেষ হলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি থেকে লি টার্কের করা গোলে এগিয়ে যায় আবাহনী। তখনও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উপস্থিত কেউ ভাবেনি কি ঘটতে যাচ্ছে পরের ক্ষণ গুলোতে। দুই মিনিটের মধ্যে ব্যাবধান দ্বিগুন করেন লি টার্ক। আবাহনী এগিয়ে যায় ২-০ গোলে। এর পর ছিল শুধুই সানডে চিজোবার সময়।

৬১ টি মিনিটে নাইজেরিয়ান এই ফরোয়ার্ড (সানডে চিজোবা) নিজের প্রথম গোল করলে ৩-০ গোলে এগিয়ে যায় আবাহনী। এরপর এই বিদেশী একটি একটি করে গোল করেছেন আর ব্যাতিক্রমি সব উজ্জাপনে মেতেছেন।

abahani-football

৬৫ মিনিটে ডান প্রান্ত থেকে দুর্দান্ত এক গোল করে আনন্দে মাতান আবাহনী শিবিরকে। ৮১ মিনিটে জুয়েলের ক্রস থেকে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তিনি। আবাহনী এগিয়ে যায় ৫-০ গোলে। এর ঠিক দুই মিনিট পরই ম্যাচের সবচেয়ে সেরা গোলটি উপহার দেন তিনি। গোল করে প্রায় মিনিট খানেক উজ্জাপনই করেন এই নাইজেরিয়ান।

খেলার শেষ বাশি বাজলে রাজ্যের হতাশা নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল। অন্যদিকে গোলের পর গোল করে আগেই বিজয় উজ্জাপন সেরে নেওয়া আবাহনী যেন মাঠ ছড়লো ফাইনালের রন-কল্পটাও সেরে নিয়ে।

আগামীকাল (বুধবার) দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুথি হবে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়াচক্র এবং ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় দল চট্টগ্রাম আবাহনী।

শেখ জামাল
কেষ্টো কুমার, লিঙ্কন, ল্যান্ডিং, এমেকা ডার্লিংটন, ওয়েডসন এলসেলমে, মো. এনামুল হক, ইয়ামিন খান, মাজহারুল ইসলাম হিমেল (গোল রক্ষক), আনিসুর আলম সুইট, রাকিব সরকার

আবাহনী লি.
আরিফুল ইসলাম, ওয়ালি ফয়সাল, তপু বর্মন, ইমন মাহমুদ, লি টার্ক, ফয়সাল মাহমুদ, জুয়েল রানা, মামুন মিয়া, সানডে চিজোবা, সারা কামারা (নাবিব নেওয়াজ জীবন), সুলতান আহমেদ শাকিল (গোল রক্ষক)

Rent for add