ফেডারেশন কাপ ফুটবল

প্রথম কোয়ার্টারে মুখোমুখি শেখ জামাল-আরামবাগ

fed-cup-2016-logoফেডারেশন কাপ ফুটবলের কোয়ার্টারে ফাইনাল শুরু হচ্ছে কাল (শুক্রবার)। ১২ দলের টুর্নামেন্টের সেরা আটের লড়াইয়ের প্রথম ম্যাচে মাঠে নামবে আরামবাগ ক্রীড়া সংঘ ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব লি.। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল ৩টা ৪৫ মিনিটে।

শক্তি কিংবা ঐতিয্য দুই দিকে তাকালেই এ ম্যাচে পরিস্কার ফেবারিট শেখ জামাল। যদিও গত বাবের চ্যাম্পিয়নরা এবার মৌসুমের শুরু থেকেই ছিল একটু অগোছালো। মাঠের বাইরের বিতর্কে দলটি আলোচনায় এসেছে বারবার। বিশেষ করে আট ফুটবলারের দল বদল সংক্রান্ত জটিলতা ক্লাবটি ছিল একেবারে বিপর্যস্ত। শেষ পর্যন্ত সেই আট ফুটবলারকে তারা পায়নি। ফলে এবারের মৌসুমে আর সেরা দলের তকমাও নেই সর্বশেষ পেশাদার লিগ ও ফেডারেশন কাপের চ্যাম্পিয়নদের গায়ে। তারপরও স্বাধীনতা কাপের সেমিফাইনালে খেলা দলটি যে অরামবাগের চেয়ে এগিয়ে থেকেই মাঠে নামবে কাল, এতে কারও দ্বিমত নেই।

কিন্তু আরামবাগকেই বা আবার গোনায় না ধরার উপায় কোথায়! ঐতিয্যবাহী আবাহনী লি. কে ১-০ গোলে হারিয়ে যে দলের টুর্নামেন্টের শুরু, কে জানে সামনে আর কি চমক নিয়ে অপেক্ষ করছে দলটি। ঢাকা আবাহনী, সকার ক্লাব ফেনী ও আরামবাগ কে নিয়ে গড়া গ্রুপ ‘এ’ থেকে শীর্ষ দল হিসেবেই কোয়ার্টারে ওঠে এসেছে কোচ সাইফুল বারী টিটোর দলটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেযিয়ামে কালকের লড়াইটা হবে দেশের দুই শীর্ষ কোচের মধ্যেও। একদিকে শেখ জামালে শফিকুল ইসলাম মানিক অন্যদিকে আরামবাগে সাইফুল বারী টিটো। দেখার বিষয় শুক্রবার শেষ হাসি কে হাসেন!

Rent for add