জামালকে হারিয়ে সেমিতে আরামবাগ

fed-cup-2016-logoগ্রুপ পর্বে আবাহনীকে হারিয়ে প্রথম চমক দেখিয়েছিল আরামবাগ। কোয়ার্টার ফাইনালে গত দুইবারের চ্যাম্পিয়ন শেখ জামালকে হারিয়ে দেখালো আরেকটি চমক। দুই চমকে ফেডারেশন কাপ ফুটবলের সেমিফাইনালে উঠে গেলো আরামবাগ। সাডেনডেথে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে শেখ জামাল। আজ (শুক্রবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম কোয়ার্টার ফাইানালে আরামবাগ দুই গোলে পিছিয়ে পড়ে দারুনভাবে ফিরে আসে ম্যাচে। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ২-২ গোলে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৩০ মিনিটে কোনো দল গোল করতে না পারলে ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে। ভাগ্য নির্ধারনী ওই পর্বেও দুই দল ছিল সমান সমান। দুই দল ৪টি করে গোল করলে সাডেন ডেথের মাধ্যমে নির্ধারণ হয় ম্যাচের ভাগ্য। শেষ হাসি ফোটে সাইফুল বারী টিটুর মুখে। ম্যাচ জিতে নেন টাইব্রেকারে ৫-৪ গোলে।

২২ মিনিটে ওয়েডসনের পাস থেকে এমেকার শট আরামবাগ গোলরক্ষক মিটুল হাসান ফিরিয়ে দিলে গোলবঞ্চিত হয় শেখ জামাল। তবে ৪১ মিনিটে চ্যাম্পিয়নদের এগিয়ে দেন ডিফেন্ডার লিঙ্কন। বিরতির বাঁশির আগে ব্যবধান বাড়ান ওয়েডসন। মাঝমাঠ থেকে শরিফের লম্বা পাস ধরে দলকে দ্বিতীয় গোল উপহার দেন এ হাইতিয়ান।

Arambug
দ্বিতীয়ার্ধে ভোজবাজির মতো সব কিছু পাল্টে দেয় আরামবাগ। ৬১ মিনিটে বাম দিক থেকে নেওয়া জাফর ইকবালের ক্রসে হেডে গোল করেন ক্যামেরুনিয়ান মিডফিল্ডার ইয়োকো সামনিক। ৬৯ মিনিটে ইয়োকো সামনিকের থ্রু পাস থেকে একক নৈপুণ্যে সমতা আনেন কেস্টার আকন।

Jamal
টাইব্রেকারে আরামবাগের ইয়োকো সামনিক প্রথম শটটি রুখে দেন শেখ জামালের গোলরক্ষক হিমেল। পরের চার শটে গোল করেন ইসা ইউসুফ, শিহাব, ভাসানি ও আকন। জামালের গোল করেন এমেকা ডার্লিংটন, ওয়েডসন, ইয়াসিন ও ল্যান্ডিং। বাইরে মারেন এনামুল। সাডেন ডেথের প্রথম শটে আরামবাগের মনসুর গোল করেন। শেখ জামালের কপাল পুড়ে কেষ্ট কুমার বোস বল বাইরে মারলে।

Rent for add