ঢাকা প্রিমিয়ার লিগ

প্রাইম ব্যাংককে হারিয়ে শীর্ষে রূপগঞ্জ

Dhaka-Premier-Cricket-2016প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৫ উইকেটে হারিয়ে সুপার লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জের। বিকেএসপির ৩ নম্বর মাঠে অনুষ্ঠিত খেলায় আজ (শনিবার) টস জিতে প্রাইম ব্যাংককে আগে ব্যাট করতে পাঠিয়েছিল রূপগঞ্জ। আগে ব্যাট করে গতবারের চ্যাম্পিয়নরা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২২২ রানের লক্ষ্য দাড় করায়। জবাব দিতে নেমে ১৯ বল বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় রূপগঞ্জ।

প্রাইম ব্যাংকের করা ২২২ রানে সবচেয়ে বড় অবদান উইকেট কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের। ৯৬ বলে ৭৫ রান করেন এই ব্যাটসম্যান। এছাড়া তাইবুর রহমান ৩৫, শুভাগত হোম ৩২ এবং উন্মুক্ত চাঁদ ৩০ রান করেন। রূপগঞ্জের বোলারদের মধ্যে পবন নেগি সর্বোচ্চ ২টি উইকেট নিয়েছেন। এছাড়া আলাউদ্দিন বাবু, তাইজুল ইসলাম ও নাহিদুল ইসলাম প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।

২২৩ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই জুনায়েদ সিদ্দিকীকে হারিয়ে ধাক্কা খায় রূপগঞ্জ । দ্বিতীয় উইকেটে সৌম্য সরকার ও মিঠুন মিলে ৭৩ রানের জুটি গড়েন সেই ধাক্কা সামলান। সৌম্য ৪৬ বলে ৪৭ রান করেন। মিথুন করেন ৫০ রান। সৌম্য ও মিথুনের বিদায়ের পর ফিরে যান পবন নেগিও (১)। এরপর পঞ্চম উইকেটে নাহিদুল ইসলাম ও আসিফ রাতুল মিলে ৭৭ রানের জুটি গড়লে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় রূপগঞ্জ। রাতুল ৫১ ও নাহিদুল ৬৪ রানে অপরাজিত থাকেন।

প্রাইম ব্যাংকের বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন শুভাগত হোম। এছাড়া নাজমুল ইসলাম, মনির হোসেন, তাইবুল রহমান একটি করে উইকেট পেয়েছেন।

১৪ ম্যাচে ৯ জয়ে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে তারা।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম ব্যাংক: ৫০ ওভারে ২২২/৮ (মারুফ ৯, চাঁদ ৩০, শুভাগত ৩২, নুরুল ৭৫, সাব্বির ১১, তাইবুর ৩৫, ইয়াসির ১১*, রুবেল ৯, মনির ৩, নাজমুল অপু ১*; মোশাররফ ০/৩৩, আলাউদ্দিন ১/২৬, আব হায়দার ০/১৯, নেগি ২/৩০, তাইজুল ১/৪০, নাহিদুল ১/৪৪, আসিফ ০/২৮)।

রূপগঞ্জ: ৪৬.৫ ওভারে ২২৫/৫ (জুনায়েদ ১, সৌম্য ৪৭, মিঠুন ৫০, আসিফ ৫১, নেগি ১, নাহিদুল ৬৪*, মোশাররফ ৪*; শুভাগত ২/২২, রুবেল ০/২৯, নাজমুল অপু ১/৪৩, মনির ১/৫৩, তাইবুর ১/৪৭, সাব্বির ০/১০, আজিম ০/২০)।

ফল: লিজেন্ডস অব রূপগঞ্জ ৫ উইকেটে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: নাহিদুল ইসলাম।

Rent for add