চল্লিশ বছরে ক্রীড়াজগত

Krirajagat
এক এক করে ৩৯ বছর পার করেছে দেশের খেলাধুলার আর্কাইভ হিসেবে পরিচিত পাক্ষিক ক্রীড়াজগত। আজ (২০ জুলাই) ৪০ বছরে পদার্পণ করেছে জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক প্রকাশিত দেশের সবচেয়ে পুরোনো এ ক্রীড়া পাক্ষিকটি। বুধবার ক্রীড়াজগত কার্যালয়ে পত্রিকাটির ৪০ বছরে পদার্পণ অনুষ্ঠান জাকজমকপূর্ণভাবে পালন করেছে ক্রীড়াজগত পাঠক ফোরাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (যুগ্ম সচিব) অশোক কুমার বিশ্বাস। প্রধান অতিথির ভাষনে তিনি বলেছেন,‘আগামী বছর ক্রীড়াজগত-এর ৪০ বছরপূর্তি অনুষ্ঠান মহাধূমধামে আয়োজন করা হবে’। তিনি আরো বলেছেন,‘ক্রীড়াজগত শুধু আমাদেরই নয়; সারা দেশের ক্রীড়াঙ্গনের আর্কাইভ। আপনাদের লেখায় ভালোবাসায় এই প্রতিষ্ঠানটি সমৃদ্ধ হয়েছে; হচ্ছে। আগামীতেও আপনারা লেখক-সাংবাদিকরা এই প্রতিষ্ঠানের মর্যাদা ও গৌরবের সঙ্গে সম্পৃক্ত থাকবেন বলেই আমার বিশ্বাস। আপনাদের পরামর্শ নিয়েই আমরা আরো অনেক দূরে পথ পাড়ি দিতে চাই।’ ক্রীড়াজগত পাঠক ফোরামের সভাপতি জালাল হোসেন লাইজু ঢাকায় বাইরে থাকায় এই সভায় সভাপতিত্ব করেছেন ফোরামের উপদেষ্ঠা লেখক ইকরামুজ্জামান।

Krirajagat.jpg-2
ক্রীড়াজগতের পথ-পরিক্রমার ৪০ বছরের সূচনা দিনে ক্রীড়াজগতের নির্বাহী সম্পাদক এবং জাতীয় ক্রীড়া পরিষদের জনসংযোগ কর্মকর্তা আরিফ সোহেলের সঞ্চালনে অনুষ্ঠানে আরো বক্তব্য রেখেছেন-জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (উন্নয়ন ও পরিকল্পনা) নারায়ণ দেবনাথ, ক্রীড়াজগতের সম্পাদক মাহমুদ হোসেন খান দুলাল, কবি সানাউল হক খান, বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সাবেক সভাপতি হাসান উল্লাহ খান রানা, দি ডেইলি স্পোর্টস টোয়েন্টিফোরের সম্পাদক রফিকুল ইসলাম, পাঠক ফোরামের আফজাল হোসেন, বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সাধারণ সম্পাদক রেজাওয়ান উজ জামান রাজিব। অনুষ্ঠানের সূচনা হয়েছে কেক কেটে।

Krirajagat.jpg-3
ক্রীড়াজগত-এর ৪০ বছরে পর্দাপণ দিবসে এ ছাড়া ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, খেলার ভুবন সম্পাদক এবং মোহামেডানের অন্যতম পরিচালক সারওয়ার হোসেন।

Rent for add