নেইমার-রোনালদো জুটি সম্ভব বলছেন জিদান

neymar-ronaldoক্রিস্তিয়ানো রোনালদো ও নেইমারের একই দলে খেলতে কোনো সমস্যা হবে না বলে বিশ্বাস করেন জিনেদিন জিদান। তবে নেইমারকে পাওয়ার জন্য রিয়াল মাদ্রিদ চেষ্টা করছে কি না এ নিয়ে মন্তব্য করতে রাজি হননি ফরাসি এই কোচ।

গত বছরের আগস্টে বার্সেলোনা ছেড়ে ২২ কোটি ২০ লাখ ইউরোতে পিএসজিতে পা রেখে দল বদলের বিশ্ব রেকর্ড গড়েন নেইমার। ফেব্রুয়ারিতে লিগ ওয়ানে মার্শেইয়ের বিপক্ষে ম্যাচে ডান পায়ের পাতার মেটাটারসাল হাড় ভাঙার আগে প্যারিসের ক্লাবটিতে দুর্দান্ত ফর্মে ছিলেন ২৬ বছর বয়সী নেইমার। অস্ত্রোপচার এবং এর পর পুনর্বাসন প্রক্রিয়ার জন্য এরপর আর মাঠে নামা হয়নি ব্রাজিলের তারকা ফরোয়ার্ডের।

বৃহস্পতিবার এক প্রতিবেদনে কাতালান পত্রিকা মুন্ডো দেপোর্তিভো দাবি করে, মৌসুম শেষে দলত্যাগের ইচ্ছার কথা নেইমার তার পিএসজি সতীর্থদের জানিয়েছেন। তার সম্ভাব্য গন্তব্য হিসেবে সবচেয়ে বেশি আলোচনায় আছে রিয়াল মাদ্রিদ। কিন্তু সেল্তা ভিগোর বিপক্ষে শনিবার লা লিগা ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এই জল্পনা বাড়াতে রাজি হননি জিদান।

“এই মুহূর্তে আমি আপনাদের খালি বলতে পারি, যা সামনে আছে তা নিয়ে আমি চিন্তিত। ফাইনালের (চ্যাম্পিয়ন্স লিগের) পর আমরা পরবর্তী বছর এবং কি কি পরিবর্তন করা হবে তা নিয়ে ক্লাবের সাথে কথা বলব। কিন্তু এখন আমি এমন কিছু (নেইমারের দলবদল) নিয়ে বলতে পারছি না।”

ফ্রান্স জাতীয় দলের সাবেক সতীর্থ ইউরি জোরকায়েফের সঙ্গে নিজের খেলার অভিজ্ঞতার উল্লেখ করে জিদান বলেন, রোনালদোর সঙ্গে নেইমারের মানিয়ে নিতে সমস্যা হবে না।

“ভালো খেলোয়াড়রা সব সময় মানিয়ে যায়। আমার মনে আছে, এক সময় তারা বলেছিল, আমি জোরকায়েফের সাথে মানিয়ে নিয়ে খেলার জন্য উপযুক্ত নই। আমরা একসাথে বিশ্বকাপ জিতেছি।”

“তাই ভালো খেলোয়াড়রা সব সময় একসাথে খেলতে পারে। মাঠে একটা রসায়ন আছে।”

“আমি জানি না আমরা নেইমারকে নেওয়ার জন্য আলোচনা করছি কি না। যা কিছু এখন ঘটতে চলেছে তা নিয়ে শুধু আমরা চিন্তিত।”

“আমি ব্যক্তিগতভাবে নেইমারকে জিজ্ঞাসা করিনি, কারণ আমি এসব ব্যাপারে জড়াতে চাই না। আমাদের মৌসুমটা শেষ করতে হবে। বাকিটা পরে আসবে।”

Rent for add