প্রিমিয়ার লিগে গোলের রেকর্ড এখন সালাহর

Salah

এ রেকর্ডের অপেক্ষায় ছিলেন সবাই। লিগের শুরু থেকে এভাবে গোলবন্যা বইয়ে দিয়েছেন মোহাম্মদ সালাহ তাতে আরও দুই ম্যাচ আগেই রেকর্ডে নাম লেখানোর কথা তাঁর। কিন্তু রেকর্ড গড়তে লিগের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষায় রাখলেন সালাহ। ব্রাইটন ও হোভ আলবিওনের বিপক্ষে গোল করেই রেকর্ড বই থেকে মুছে দিলেন রোনালদোদের নাম।

৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডটি তিনজন ভাগাভাগি করে দখলে রেখেছিলেন। অ্যালান শিয়েরার, ক্রিস্টিয়ানো রোনালদো এবং লুইস সুয়ারেজ সবার নিজেদের সেরা মৌসুমে লিগে ৩১ গোল করেছিলেন। লিভারপুলের জার্সিতে এবার সে কীর্তি সালাহ করেছেন মৌসুম শেষ হওয়ার বেশ আগে। রোনালদো-সুয়ারেজদের কবে টপকাবেন সে অপেক্ষাতেই ছিল সবাই। কিন্তু লিগে টানা দুই ম্যাচে গোল না পেয়ে অপেক্ষা বাড়িয়েছেন।

ম্যাচের ২৬ মিনিটে একক প্রচেষ্টায় দলকে এগিয়ে দেন মিসরীয় ফরোয়ার্ড। লিগে এটা তাঁর ৩২তম গোল। সালাহর রেকর্ডের পর প্রথমার্ধেই ব্যবধান বাড়ান লভরেন। দ্বিতীয়ার্ধের শুরুতে ডমিনিক সোলাঙ্কেকে লিভারপুলের জার্সিতে প্রথম গোলটিও বানিয়ে দিয়েছেন সালাহ। ৮৫ মিনিটে গোল করে পরের মৌসুমে দলের চ্যাম্পিয়নস লিগ খেলা নিশ্চিত হওয়া উদ্‌যাপন করেন অ্যান্ড্রু রবার্টসন।

এ জয়ে ম্যানচেস্টার সিটি, ইউনাইটেড ও টটেনহামের পর চতুর্থ দল হিসেবে লিগ শেষ করল লিভারপুল।

Rent for add