স্পেন দলে জায়গা হয়নি মোরাতার

spain-football-1-20180522141035

গুঞ্জন ছিল, বিশ্বকাপ বাছাইপর্বে দারুণ খেলা আলভারো মোরাতার সুযোগ হবে না বিশ্বকাপে। স্ট্রাইকার হিসেবে ভিতোলোর সুযোগও দেখেনি স্প্যানিশ পত্রিকাগুলো। লোপেতেগুই সেগুলো সত্য বলেই জানালেন আজ। বিশ্বকাপের জন্য ২৩ জনের স্কোয়াডে জায়গা হয়নি এই দুই স্ট্রাইকারের।

তবে স্প্যানিশ পত্রিকাগুলোকে ঠিকই চমকে দিতে পেরেছেন কোচ। দলে জর্ডি আলবার বিকল্প লেফটব্যাক হিসেবে চেলসির মার্কোস আলোনসোকে দেখছিল সবাই। কিন্তু ক্লাব সতীর্থ মোরাতার ভাগ্য বরণ করেছেন রিয়াল একাডেমিরই আরেক ছাত্র আলোনসো। সবাইকে অবাক করে দিয়ে আর্সেনালের নাচো মনরিয়েলকে ডেকেছেন লোপেতেগুই। চেলসিরই আরেক খেলোয়াড় ২০১০ বিশ্বকাপজয়ী দলের সদস্য পেদ্রোও ডাক পাননি। ভরা মিডফিল্ডে সুযোগ হয়নি হুয়ান মাতার।

এ ছাড়া দলে আর কোনো চমক নেই। ফরোয়ার্ড হিসেবে অভিজ্ঞ ডিয়েগো কস্তা ছাড়াও ডাক পেয়েছেন ব্রাজিলিয়ান বংশোদ্ভূত রদ্রিগো। লা লিগায় দুর্দান্ত ফর্মে থাকা ইয়াগো আসপাসও আছেন দলে। রিয়াল মাদ্রিদের দুই উইং ভরসা এসেনসিও ও ভাসকেজকে নিয়েছেন লোপেতেগুই।

স্পেনের বিশ্বকাপ দল
গোলরক্ষক : ডেভিড ডি গিয়া, কেপা আরিজাবালাগা, পেপে রেইনা
ডিফেন্ডার : দানি কারভাহাল, আলভারো ওদ্রিওজোলা, জেরার্ড পিকে, সার্জিও রামোস, নাচো ফার্নান্দেজ, সিজার আজপিলিকুয়েতা, জর্ডি আলবা, নাচো মনরিয়েল
মিডফিল্ডার : সার্জিও বুসকেটস, সল নিগুয়েজ, থিয়াগো আলকানতারা, আন্দ্রেস ইনিয়েস্তা, কোকে, ডেভিড সিলভা, ইসকো
ফরোয়ার্ড : মার্কো এসেনসিও, লুকাস ভাসকেজ, ডিয়েগো কস্তা, রদ্রিগো মরেনো, ইয়াগো আসপাস।

Rent for add