ছিটকে গেলেন আর্জেন্টিনার গোলরক্ষক রোমেরো

3218f154b88a1847ec0abf60d67271dc-5b04eee62c29d

বিশ্বকাপ শুরুর তিন সপ্তাহ আগে বড় ধরণের ধাক্কা খেলো আর্জেন্টিনা। হাটুর ইনজুরিতে দল থেকে ছিটকে গেলেন মেসিদের এক নম্বর গোলরক্ষক সার্জিও রোমেরো। মাউরো ইকার্দিকে ছাড়া বিশ্বকাপের দল দিয়ে এমনিতেই তোপের মুখে রয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। সার্জিও রোমেরোর ছিটকে যাওয়াটা হতাশার খবর বইয়ে দিলো মেসিদের দেশে।

গোলরক্ষক হিসেবে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন এই রোমেরো (৮৩ ম্যাচ)। টানা দুটি বিশ্বকাপে (২০১০ ও ২০১৪) গোলপোস্ট পাহারা দিয়েছেন। গতকাল মঙ্গলবার বুয়েনেস এইরেসে অনুশীলনের সময় চোট পান। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) এক বিবৃতিতে জানিয়েছেন, ‘তাঁর ডান হাঁটুতে ব্লকেজ ধরা পড়েছে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ২৩ জনের যে দল অংশ নেবে রোমেরোকে সেখান থেকে বাদ দেওয়া হবে।’

খুব শিগগিরই রোমেরোর বিকল্পের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছে এএফএ। আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে থাকা বাকি দুই গোলরক্ষক চেলসির উইলি ক্যাবালেরো ও রিভারপ্লেটের ফ্রাঙ্কো আরমানি। রোমেরোর বিকল্প হিসেবে প্রাথমিক দল থেকে তাইগ্রেসের গোলরক্ষক নাহুয়েল গুজম্যানের নাম ঘোষণা করতে পারে এএফএ।

বিশ্বকাপের গ্রুপ পর্বে বেশ শক্ত পরীক্ষাই দিতে হচ্ছে আর্জেন্টিনাকে। ‘ডি’ গ্রুপে তাঁদের বাকি তিন প্রতিপক্ষ নাইজেরিয়া, ক্রোয়েশিয়া ও আইসল্যান্ড। ১৬ জুন মস্কোয় আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

Rent for add