ক্রিকেট শুরু করতে আইসিসির প্রটোকলের অপেক্ষায় বিসিবি

BCB-logo-for-facebook-690x403-1-2ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) খেলোয়াড়দের স্বাস্থ্য প্রটোকল কত দ্রুত নির্ধারণ করবে তা কেবল প্রাণঘাতি করোনাভাইরাসের প্রার্দুভাবের উপরই নির্ভর করছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন,বৈশ্বিক করোনা মহামারী শেষে খেলার প্রটোকল তৈরি করতে আইসিসি সদস্য দেশগুলোর সাথে যোগাযোগ রাখছে। দুই তিন সপ্তাহের মধ্যে এটা জানা যেতে পারে।

খেলোয়াড়দের ভোগান্তির কথা চিন্তা করে এবং সরকারের সিন্ধান্তে লকডাউন কিছুটা সহজ করায় ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (সিডব্লুএবি) ঈদুল ফিতরের পরই ঢাকা প্রিমিয়ার লিগ পুনরায় শুরুর আহবান জানিয়েছে।

নিজামউদ্দিন চৌধুরী বলেন, যেসব দেশ ক্রিকেট শুরুর জন্য প্রস্তুত তাদের জন্য আইসিসি কি প্রটোকল সেট করে বিসিবি প্রথম সেগুলো পর্যবেক্ষণ করবে। তিনি জানান আইসিসির সাথে বিসিবি নিয়মিত যোগাযোগ করছে কিভাবে ক্রিকেট শুরু করা যায়।

তিনি আরো জানান, ‘প্রটোকলের সাথে অনেক বিষয় জড়িয়ে আছে। যেমন ক্রিকেটাররা মাঠে কেমন আচরণ করবে, তারা কিভাবে স্বাস্থ্য নির্দেশিকা ও অন্যসব মেনে চলবে। কিন্ত এর মানে এই নয় প্রটোকল তৈরি হয়ে গেলে আমরা সরাসরি ক্রিকেট শুরু করবো। আমরা অপেক্ষা করবো ও দেখবো অন্যান্য দেশে প্রটোকল কিভাবে কাজ করে।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানালেন পুনরায় ক্রিকেট শুরুর বিষয়ে আমরা একটি সম্ভাব্য তারিখও নির্ধারণ করতে পারি না। কেউ জানেন না কবে নাগাদ সব কিছু নিয়ন্ত্রণে আসবে। এমনকি এটাও জানেনা অতীতের মত সবকিছু স্বাভাবিক হবে কিনা। তাই সবচেয়ে ভালো অপেক্ষা করা ও দেখা এবং আইসিসির প্রটোকল অনুসরণ করা। বাসস।

Rent for add