বিশপের দশক সেরা একাদশে সাকিব

Shakib-Al-Hasan-003ওয়েস্ট ইন্ডিজ সাবেক পেসার ও জনপ্রিয় ধারাভাষ্যকার ইয়ান বিশপ গত এক দশকে নিজের পছন্দের সেরা ওয়ানডে একাদশ ঘোষণা করেছেন। তার সেই একাদশে একমাত্র অলরাউন্ডার হিসেবে সুযোগ পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।বিশপের সেরা একাদশের অধিনায়ক ভারতের বিশ্বকাপজয়ী সাবেক নেতা মহেন্দ্র সিং ধোনি।

বিশপের দশকের সেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন তিন জন ভারতের, দু’জন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার এবং একজন করে বাংলাদেশ, নিউজিল্যান্ড, শ্রীলংকা ও আফগানিস্তানের।

গেল বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কোনো ক্রিকেটার একাদশে নেই। এমনকি পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটারেরও জায়গা হয়নি বিশপের একাদশে।

বিশপের একাদশে ওপেনার হিসেবে থাকছেন ভারতের রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে ভারতের বিরাট কোহলি। এরপর মিডল অর্ডারে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও নিউজিল্যান্ডের রস টেলর।

ছয় নম্বরে থাকছেন সাকিব। সাতে থাকছেন এই একাদশের অধিনায়ক ও উইকেটরক্ষক ধোনি। আর বোলারদের তালিকায় থাকছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, শ্রীলংকার লাসিথ মালিঙ্গা ও আফগানিস্তানের রশিদ খান।

ইয়ান বিশপের সেরা ওয়ানডে একাদশ : রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, রস টেলর, সাকিব আল হাসান, মিডল অর্ডারে ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, ডেল স্টেইন, লাসিথ মালিঙ্গা ও রশিদ খান।

Rent for add