অবশেষে পিসিবিতে সাকলাইন

Sakline-Mostakপাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেটারদের উন্নতি করার দায়িত্ব পেলেন দেশটির সাবেক অফস্পিনার সাকলাইন মুশতাক।

৪৩ বছর বয়সী সাকলাইনকে ‘হেড অফ ইন্টারন্যাশনাল প্লেয়ার ডেভেলপমেন্ট’ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

২০০৪ সালে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন সাকলাইন। এরপর ঘরোয়া ও কাউন্টিতে খেলা চালিয়ে যান তিনি। ২০১২ সালের পর বোলিং কোচ বা পরামর্শক হিসেবে বিভিন্ন জাতীয় ও ঘরোয়া দলের হয়ে কাজ করেন তিনি।

২০১৬ সালের ২৮ মে ইংল্যান্ডের বোলিং কোচ বা পরামর্শক হিসেবে নিয়োগ পান সাকলাইন। স্বল্প মেয়াদে অর্থাৎ পাকিস্তানের বিপক্ষে টেস্টে সিরিজের জন্যই তাকে নিয়োগ দেয় ইসিবি। এরপর কয়েকবার স্বল্প মেয়াদে ইংল্যান্ডের হয়ে কাজও করেন সাকলাইন।

পরবর্তীতে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ দলকেও কোচিং করান সাকলাইন। এবার নিজ দেশের নতুন দায়িত্ব পেয়েছেন তিনি। নিজ দেশের ক্রিকেটের উন্নতির দায়িত্ব পেয়ে বেশ রোমাঞ্চিত ৪৯টি টেস্ট ও ১৬৯টি ওয়ানডে খেলা সাকলাইন।

টেস্টে ২০৮টি ও ওয়ানডেতে ২৮৮টি উইকেট শিকার করা সাকলাইন বলেন, ‘জাতীয় দলের খেলোয়াড়দের খেলার উন্নতির জন্য কাজ করার সুযোগ পেয়ে আমি সত্যিই খুশি। অতীতেও অনেক ক্রিকেটারের সাথে কাজ করেছি এবং তাদের উন্নতিতে সহায়তা করেছি। আমি আত্মবিশ্বাসী যে আমার অভিজ্ঞতা ও ক্রিকেট বোধকে নতুন দায়িত্বে কাজে লাগাতে পারব।বাসস।

Rent for add