বাংলাদেশ-ভারত সিরিজ ভাবনায় শ্রীলংকা

B-I-Sপ্রাণঘাতি করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকে থমকে আছে ক্রিকেটবিশ্ব। তবে আবারো মাঠে ফেরার চেষ্টায় আছে কিছু ক্রিকেট বোর্ড। কিছু দেশের খেলোয়াড়রা ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে।

আগামী জুলাইয়ে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করছে ইংল্যান্ড এন্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। এ জন্য রেখে ৫৫ জনের আবাসিক ক্যাম্পও শুরু করেছে ইসিবি।

এবার সেই তালিকায় নাম তুলছে শ্রীলংকা ক্রিকেট দল। আগামী সোমবার থেকে ১৩ সদস্যের একটি গ্রুপ বানিয়ে ১২ দিনের আবাসিক অনুশীলন শুরু করবে লংকানরা। মূলত করোনাভাইরাস পরবর্তী বাংলাদেশ-ভারত সিরিজকে সামনে রেখে অনুশীলনের পরিকল্পনা শ্রীলংকার। বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

এক ব্যাটসম্যানের সাথে এক বোলার, এভাবে করেও গ্রুপ করা হবে বলে জানায় এসএলসি। তারা জানায়, ‘তিন ফরম্যাটের খেলোয়াড়দের নিয়ে আপতত ছোট গ্রুপ করে অনুশীলন শুরু করা হবে। পরিস্থিতি বিবেচনায় গ্রুপ আরও বড় করা হবে।

কলম্বো ক্রিকেট ক্লাবে অনুশীলন করবে খেলোয়াড়রা। খেলোয়াড়দের সাথে অনুশীলনে থাকবে চার সদস্যের এক কোচিং ইউনিট ও সহায়তা কর্মী। অনুশীলন চলাকালীন গ্রুপের খেলোয়াড়রা একটি হোটেলে থাকবে। হোটেলটি শুধুমাত্র তাদের জন্যই বরাদ্ধ থাকবে। তবে সব খেলোয়াড়কেই সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

বিবৃতিতে আরো জানানো হয়, ‘অনুশীলনের ভেন্যু ও হোটেলে খেলোয়াড়দের স্বাস্থ্যবিধির পরিস্থিতি পরিদর্শন করবে দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা। অনুশীলনের ১২ দিন ব্যক্তিগত কারণে হোটেল ও ভেন্যুর বাইরে যেতে পারবে না খেলোয়াড়রা। বাসস।

Rent for add