বিএসপিএ’র প্রতিষ্ঠাকালীন কোষাধ্যক্ষ সাচ্চু আর নেই

Sachu-Vi-Imageবাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) প্রতিষ্ঠাকালীন কোষাধ্যক্ষ, বিএসপিএ রাজশাহী শাখার সাবেক সভাপতি ও আজীবন সদস্য প্রবীণ সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চু আর নেই।

আজ ৪ জুন বৃহস্পতিবার আনুমানিক বেলা ১টা ২০ মিনিটে সবাইকে শোকের সাগরে ভাসিয়ে চলে গেলেন না ফেরার দেশে। রাজশাহীর নিজ বাসভবনে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং দুই কন্যা সন্তান, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

মোলাজ্জেম হোসেন সাচ্চু সর্বশেষ রাজশাহীর স্থানীয় দৈনিক নতুন প্রভাত পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। অত্যন্ত নিষ্ঠা আর সততার সাথে দীর্ঘ দিন তিনি দৈনিক সোনালী সংবাদে কাজ করেছেন। দায়িত্ব পালন করেছেন বার্তা সম্পাদক এবং নির্বাহী সম্পাদক হিসেবে। সম্প্রতি নতুন প্রভাত থেকে ইস্তফা দিয়ে তিনি শুধু কোয়ান্টাম ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত ছিলেন।

মোলাজ্জেম হোসেন সাচ্চু ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে মাস্টার্স করেছিলেন তিনি। ইংরেজি পত্রিকা মর্নিং নিউজে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন তিনি। এরপর বর্ণাঢ্য কর্মময় জীবনে তিনি ১৯৭৬ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক বার্তা পত্রিকায় বিভিন্ন পদে কাজ করেন।