বাংলাদেশ না এলে ভিন্ন পথে হাঁটবে শ্রীলঙ্কা

BCB-logoবাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পূর্ব নির্ধারিত শ্রীলঙ্কা সফরের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। শেষ পর্যন্ত বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে না গেলে করণীয় নির্ধারণ করে রেখেছে লঙ্কান বোর্ড। তাই বাংলাদেশকে না পেলে তারা ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট প্রিমিয়ার লিগ (এসএলপিএল) শুরু করে দিবে।

বাংলাদেশ সফরের আগে চলতি মাসেই তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল ভারতের। তবে সেটি যে হচ্ছে না। বাংলাদেশ সফরের বিষয়টিও ঝুলে আছে।

এসএলপিএল সম্পাদক মোহন ডি সিলভা স্থানীয় একটি পত্রিকা বলেন,‘সফর দুটি এখন অনিশ্চিত। ভারত সিরিজ বাদ। বাংলাদেশেরটাও ঝুলে আছে। যদি আগামী মাসের মধ্যে পরিস্থিতি ভাল না হয় তাহলে এ বছর আর বাংলাদেশ দল সফরে আসবে না।’ তিনি জানান, করোনা পরিস্থিতি অনুধাবন করার জন্য বাংলাদেশ কয়েক সপ্তাহ সময় চেয়েছে লঙ্কান বোর্ডের কাছে। পরিস্থিতির উন্নতি হলে তবেই শ্রীলঙ্কা সফর করবে তারা।’

শেষ পর্যন্ত বাংলাদেশ দলকে না পেলে লঙ্কান বোর্ড এসএলপিএল এর দিকে মনোযোগী হয়ে ওই সময়টি কাজে লাগানোর পরিকল্পনা করছে উল্লেখ করে মোহন বলেন, বাংলাদেশ সিরিজ যদি না হয়, টি-টোয়েন্টি বিশ্বকাপে মনোযোগী হতে হবে।

কারণ, ওটাই আমাদের পরবর্তী আন্তর্জাতিক টুর্নামেন্ট। সঠিক সময়ে টুর্নামেন্টটি আয়োজন করতে চায় ক্রিকেট অস্ট্রেলিয়া। এরই মধ্যে ক্রিকেট সূচি প্রকাশ করেছে তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আমরা তাই এসএলপিএল আয়োজন করতে চাই।

Rent for add