টঙ্গীতে ক্রীড়া প্রতিমন্ত্রীর রক্তদান কর্মসূচি

102850183_179243923529336_3785384416145894044_nগাজীপুরের টঙ্গীতে শহীদ আহসান উল্লাহ মাষ্টার স্মৃতি ফাউন্ডেশন উদ্যোগে ‘রক্ত হলো স্রষ্টার দান, রক্ত দানে জীবন বাঁচান’ এই শ্লোগানকে সামনে রেখে রোববার দিনব্যাপী এক রক্তদান কর্মসূচি পালিত হয়েছে।

টঙ্গীর নোয়াগাঁও স্কুল মাঠে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি উপস্থিত থেকে এ রক্তদান কর্মসূচি পালন করেন। স্বাস্থ্যবিধি মেনে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচিতে শুধুমাত্র রক্তদাতাদের অংশগ্রহণের জন্য অনুরোধ করেন প্রতিমন্ত্রী।

এ কর্মসূচি আয়োজনের প্রেক্ষাপট ব্যাখা করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘করোনা ভাইরাসের কারণে ব্লাড ব্যাংক ও হাসপাতালগুলোতে রক্তস্বল্পতা দেখা দিয়েছে । যার কারণে ক্যান্সার, থ্যালাসেমিয়াসহ বিভিন্ন রোগের চিকিৎসায় জরুরীভাবে প্রচুর রক্তের প্রয়োজন হচ্ছে। যে কারণে আমাদের এই ব্লাড ক্যাম্পের উদ্যোগ।

তিনি বলেন, শুধুমাত্র রক্তদাতারা আসবেন, অন্য কেউ দয়া করে আসবেন না। করোনায় স্বাস্থ্য বিধি রক্ষার কারণে জনসমাগম করা যাবেনা।

বিশ্বে মহামারি করোনাভাইরাস সংক্রমণে অনেক রক্তের প্রয়োজন। তাই তিনি এই রক্তগুলো করোনাভাইরাস সংক্রমণের রোগীদের জন্য পৌঁছে দিবেন বলে জানান।

কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সিটি কাউন্সিলর নুরুল ইসলাম নুরুসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ সকল স্তরের নেতাকর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন।

প্রথম দিনে প্রায় ২৫০ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়েছে। এছাড়াও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠা ব্যাক্তিদের নিকট হতে রক্তের প্লাজমা সংগ্রহ করা হয়েছে। দাতাদের ব্যাপক সাড়া ও আগ্রহের কারণে আজ সোমবারও দিনব্যাপী এ কর্মসূচি অব্যাহত থাকবে।

Rent for add