বাফুফে প্রথম সভায় ১৯টি স্ট্যান্ডিং কমিটি গঠন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির প্রথম সভা আজ রোববার ১১ অক্টোবর মতিঝিলের বাফুফে ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাফুফের সভাপতি কাজী মো. সালাহ্উদ্দিন। নবনির্বাচিতদের নিয়ে প্রথম সভাতেই ১৯টি স্ট্যান্ডিং কমিটি গঠন করা হয়েছে। সভাতে কেবলমাত্র স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মনোনীত করা হয়েছে।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন জেলার ফুটবলকে সচল করতে নিজেই দায়িত্ব নিয়েছেন। এর আগে তার হাতে ডেভেলপমেন্ট কমিটির দায়িত্ব ছিল। ইমাের্জন্সি কমিটিরও চেয়ারম্যান হয়েছেন কাজী মো. সালাউদ্দিন।

সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদীকে এবারো প্রফেশনাল লিগ কমিটি এবং ফিন্যান্স কমিটির চেয়ারম্যান করা হয়েছে।

ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান পদেও পুরনো মুখ কাজী নাবিল আহমেদ, মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ এবং স্কুল ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান বিজন বড়ুয়া। এছাড়া লিগ্যাল কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন কাজী নাবিল আহমেদ।

তবে ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন নতুন মুখ বাফুফে সহসভাপতি আতাউর রহমান ভুঁইয়া মানিক।

রেফারিজ কমিটির চেয়ারম্যান হয়েছেন সদস্য পদে সর্বোচ্চ ভোট পাওয়া জাকির হোসেন চৌধুরী।

হারুনুর রশীদকে এবার কম্পিটিশন কমিটির চেয়ারম্যান করা হয়েছে। ইন্টারনাল অডিট কমিটিরও তিনি চেয়ারম্যান।

এদিকে লিগ কমিটির চেয়ারম্যান মনোনীত করা হয়েছে আরেক নতুন সহসভাপতি ইমরুল হাসানকে। বিচ ফুটবল অ্যান্ড ফুটসাল কমিটির চেয়ারম্যান হয়েছেন সত্যজিৎ দাস রুপু।

তবে এথিক্স অ্যান্ড ফেয়ার প্লে কমিটিতে আজমল হোসেন কিউসি, প্লেয়ার্স স্ট্যাটাস কমিটিতে আখতার হোসেন খান, ডিসিপ্লিনারি কমিটিতে মেজবাহ উদ্দিন ও আপীল কমিটি আবদুল মুয়ীদ চৌধুরীকে সভাপতি নির্বাচিত করা হয়েছে।

কিন্তু টেকনিক্যাল কমিটিতে কাইকে চেয়ারম্যান করা হয়নি। আগামী ৩০ অক্টোবর সহসভাপতি পদে পুননির্বাচনে যিনি জয়ী হবেন তিনিই টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হবেন।