শেখ রাসেল আন্তর্জাতিক এয়ার রাইফেল টুর্নামেন্ট রোববার শুরু

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬৫তম জন্মদিন উদযাপন উপলক্ষে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন আগামী ১৮ অক্টোবর ‘শেখ রাসেল আন্তর্জাতিক এয়ার রাইফেল টুর্নামেন্ট’ আয়োজন করতে যাচ্ছে।

তবে ১৭ অক্টোবর সকালে ‘শেখ রাসেল আন্তর্জাতিক এয়ার রাইফেল টুর্নামেন্ট’ উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেবেন জাতীয় ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এমপি এবং ফেডারেশনের নবনিযুক্ত সভাপতি মেজর জেনারেল আতাউল হাাকিম সারোয়ার হাসান।

বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে জানিয়েছেন এ তথ্য। এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের কোষাধ্যক্ষ দৌলতজামান ও সদস্য ফয়সাল আহসানউল্লাহ।

গুলশান শুটিং কমপ্লেক্সে সংবাদ সম্মেলনে কর্মকর্তারা জানান, ৬০ রাউন্ডের কোয়ালিফাইং পর্বের পরই ফলাফল ঘোষণা করা হবে। শীর্ষ তিন জুটি যথাক্রমে এক হাজার, সাতশত ও পাচশত মার্কিন ডলার প্রাইজমানি পাবেন। এখন থেকে এ আসর প্রতি বছর অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

এ টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও জাপান, ভারত, ভুটান, ইন্দোনেশিয়া, পাকিস্তন ও কোরিয়ার দু’জনের জুটি (একজন পুরুষ ও একজন নারী) শুটার অংশ নেবেন। পুরুষ বিভাগে ইতোমধ্যে বাংলাদেশ থেকে আবদুল্লা হেল বাকী বাছাই পর্বে উত্তীর্ণ হয়েছেন। এছাড়া শ্রীলঙ্কা ও মালয়েশিয়ার প্রতিযোগীদেরও অংশ নেয়ার সম্ভাবনা রয়েছে।