শুটিংয়ের সোনালী অতীতকে ফিরিয়ে আনা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আজ শনিবার শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের ক্রীড়াঙ্গনে শুটিংয়ের অপার সম্ভাবনা রয়েছে। আন্তর্জাতিক আঙিনায় এ খেলাটিই সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে। এ পর্যন্ত দক্ষিণ এশীয় গেমস থেকে সর্বোচ্চ ২২টি স্বর্ণপদক এসেছে। এছাড়া কমনওয়েলথ গেমসে আছে আরো দুটি স্বর্ণ পদক। তাই শুটিংয়ের সোনালী অতীতকে ফিরিয়ে আনতে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

এ সময়ে শুটারদের উন্নত প্রশিক্ষণ দিতে টোকিও অলিম্পিকের আগেই বিদেশ থেকে দক্ষ কোচ আনা হবে বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।

আগামীকাল ১৮ অক্টোবর রোববার বেলা ২টা থেকে অনলাইনে এ প্রতিযোগিতা শুরু হবে। এ আসরে বাংলাদেশ ছাড়াও ভারত, জাপান, ভুটান, ইন্দোনেশিয়া, পাকিস্তান ও দক্ষিণ কোরিয়ার শুটাররা অংশ নিচ্ছেন।

৬০ রাউন্ডের প্রতিযোগিতায় শীর্ষ জুটিকে ১০০০, দ্বিতীয় স্থান অজর্নকারী জুটিকে ৭০০ এবং তৃতীয় স্থান অর্জনকারী জুটিকে ৫০০ মার্কিন ডলার প্রাইজমানি দেয়া হবে।

বাংলাদেশ শুটিং ফেডারেশনের সভাপতি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম ও বিকেএসপির মহাপরিচালক রাশীদুল হাসান এবং স্বাগত বক্তব্য প্রদান করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ইন্তেখাবুল হামিদ অপু।