for Add

অসম শক্তির বিরুদ্ধে পিছু হটবে না বাংলাদেশ ফুটবল দল

বিশ্বকাপ বাছাইপর্বের ফিরতি ম্যাচে আগামীকাল ৪ ডিসেম্বর বাংলাদেশ ও স্বাগতিক কাতার একে অপরের মুখোমুখি হচ্ছে। বাংলাদেশ সময় রাত ১০টায় কাতারের দোহার আবদুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে এ ম্যাচ শুরু হবে।

আজ ৩ ডিসেম্বর বিশ্বকাপ বাছাইপর্বের এ ম্যাচকে সামনে রেখে প্রধান কোচ জেমি ডে ও ক্যাপ্টেন জামাল ভূঁইয়া কাতারে এক প্রেস কনফারেন্সে ম্যাচের ব্যাপারে নিজেদের অভিমত ব্যক্ত করেছেন।

ক্যাপ্টেন জামাল ভূঁইয়া বলেন, স্বাগতিক কাতার অত্যন্ত শক্তিশালী দল। আমরা তাদের বিরুদ্ধে ম্যাচের জন্য প্রস্তুত। অবশ্যই ম্যাচটি জয়ের জন্য যথাসাধ্য চেষ্টা করবো। আমাদের লক্ষ্য ১ পয়েন্ট। অর্থাৎ ড্র করতে পারলে সেটাও হবে বিশাল অর্জন।

তবে এক প্রশ্নের জবাবে জেমি ডে বলেছেন, তারা ড্রয়ের জন্য আসেননি। তারা এখানে জয়ের জন্য এসেছেন। কাতার যতই শক্তিশালী হোক না কেনো বাংলাদেশ ফুটবল দল পিছু হটবে না।

শক্তির বিচারে ফিফা র‌্যাংকিংয়ে মধ্যপ্রাচ্যের দেশটি ১২৫ ধাপ এগিয়ে বাংলাদেশের চেয়ে। অসম শক্তির বিরুদ্ধেই লাল-সবুজের খেলোয়াড়রা স্বাগতিকদের মোকাবিলা করতে যাচ্ছেন।

উল্লেখ্য বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচ গত বছর অক্টোবরে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হয়েছিল। সে ম্যাচে কাতার ২-০ গোলে জিতলেও তাদের ঘাম ঝরাতে হয়েছিল।

for Add