for Add

আবাহনীকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস

ফেডারেশন ফুটবলের ফাইনালের আগে অন্যরকম একটি ম্যাচ দেখলো দর্শক। দেশের দুই সেরা দল বসুন্ধরা কিংস ও আবাহনীর মধ্যেকার দ্বিতীয় সেমিফাইনাল ছিল উত্তেজনায় ভরা। ১২০ মিনিটের লড়াইয়ে আবাহনীকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো ফাইনালে উঠলো বসুন্ধরা কিংস। গতবারের মতো এবারও ফাইনালে উঠতে ব্যর্থ হলো ১১ বারের চ্যাম্পিয়ন আবাহনী।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই দলের লড়াইয়ে ছিল ল্যাটিন ফুটবলের ঝলক। ম্যাচের চারটি গোলই করেছেন ব্রাজিল ও আর্জেন্টাইন ফুটবলাররা। বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান জোনাথন করেছেন জোড়া গোল। অন্যটি আর্জেন্টাইন রাউল অস্কারের। আবাহনীর গোল করেছেন ব্রাজিলিয়ান ফ্রান্সিসকো টরেস।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ গোলে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত ৩০ মিনিটের খেলায় বসুন্ধরা কিংস দুটি গোল করে যোগ্য দল হিসেবেই উঠে যায় ফাইনালে। ১০৫ মিনিট ১-১ গোলে সমতা থাকার পর ১০৯ মিনিটে ২-১ গোলে এগিয়ে যায় কিংস। ১২০ মিনিটের মাথায় ব্যবধান ৩-১ করে বর্তমান চ্যাম্পিয়নরা। তার আগে অবশ্য আবাহনী একবার বল পাঠিয়েছিল কিংসের জালে। কিন্তু অফসাইডের কারণে গোলবঞ্চিত হয় আবাহনী। এ নিয়ে আবাহনীর খেলোয়াড়রা প্রতিবাদ করলে বেশ কিছুক্ষণ খেলা বন্ধ ছিল।

১০ জানুয়ারি ফাইনালে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও সাইফ স্পোর্টিং ক্লাব। কিংস জিতলে দ্বিতীয়বার ফেডারেশন কাপের ট্রফি যাবে তাদের ঘরে, সাইফ জিতলে হবে তাদের নতুন ইতিহাস।

for Add