for Add

দুয়ারে কড়া নাড়ছে প্রিমিয়ার লিগ

এবার দুয়ারে কড়া নাড়ছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৩ জানুয়ারি থেকে মাঠে গড়াবে ১৩ দলের এ লিগ।

ইতোমধ্যে এক দিন আগেই (১০ জানুয়ারি) প্রিমিয়ার লিগের প্রাক-প্রস্তুতির টুর্নামেন্টখ্যাত ওয়ালটন ফেডারেশন কাপ শেষ হয়েছে। দলগুলো এ আসরের ভুল-ত্রুটিগুলো শুধরে প্রিমিয়ার লিগের জন্য এক রকম প্রস্তুতই বলা যেতে পারে।

ঘরোয়া ফুটবলের এ মৌসুমে ৪টি ভেন্যুতে এবার প্রিমিয়ার লিগের খেলা অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ স্টেডিয়ামের পাশাপাশি দুই নতুন ভেন্যু গাজীপুরের টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম ও মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামেও খেলা হবে।

তবে প্রথম রাউন্ডের খেলাগুলো ঢাকার বাইরে হচ্ছে না। প্রথম রাউন্ডের ৬ ম্যাচই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটি সেভাবেই সূচি তৈরি করেছে।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা ক্লাবের ম্যাচ দিয়েই ১৩ জানুয়ারি প্রিমিয়ার লিগ মাঠে গড়াচ্ছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৪টায় ম্যাচটি শুরু হবে।

এছাড়া প্রথম রাউন্ডের অপর ম্যাচগুলোর মধ্যে ১৪ জানুয়ারি আবাহনী লিমিটেড ও বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব, ১৫ জানুয়ারি শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড ও ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড, ১৬ জানুয়ারি ফেডারেশন কাপের নতুন রানার্সআপ সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি এবং ১৭ জানুয়ারি ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড ও আরামবাগ ক্রীড়া সংঘ মোকাবিলা করবে।

for Add