for Add

এগিয়ে চলেছে বাফুফে’র প্রতিভা অম্বেষণ

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) উদীয়মান ও প্রতিভাবান খেলোয়াড় সৃষ্টির লক্ষে ফুটবল জাগরণে ঘরোয়া ফুটবল উন্নয়নে কাজ করে যাচ্ছে। জাতীয় ফুটবল দল থেকে শুরু করে নানারকম বয়সভিত্তিক প্রশিক্ষণ ও দল গঠনে বছর জুড়ে বিভিন্ন রকম কর্মসূচি বাস্তবায়ন করছে। একই সাথে দেশ-বিদেশে অনুষ্ঠিত নানা টুর্নামেন্টেও অংশগ্রহণ করছে।

ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন আয়োজিত ‘সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ ২০২১’ ও ‘সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ২০২২’ সহ এশিয়ান ফুটবল কনফেডারেশন আয়োজিত ‘এএফসি অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ ২০২৩, কোয়ালিফায়ার্স’র খেলা ২০২২ সালে অনুষ্ঠিতব্য এসব আসরে বাফুফে দল পাঠাবে। যে কারণে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৭ জাতীয় ফুটবল দল (জন্ম: ০১ জানুয়ারি২০০৬ হতে তদুর্ধ্ব) গঠন করবে।

বয়সভিত্তিক এসব আসরে অংশগ্রহণের লক্ষে প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে বাফুফে দীর্ঘমেয়াদী আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প খুব শিগগিরই শুরু করতে যাচ্ছে। এ উপলক্ষে ৩০ জানুয়ারি থেকে পর্যায়ক্রমে দেশের সব জেলা ও বিভাগে প্রতিভাবান ফুটবল খেলোয়াড় অম্বেষণ কর্মসূচি শুরু হয়েছে।

আজ বুধবার ৮টি জেলায় ফরিদপুর, নোয়াখালী, সাতক্ষীরা, মৌলভীবাজার, চাঁপাইনবাবগঞ্জ, লালমনিরহাট, পটুয়াখালী ও ময়মনসিংহ জেলায় প্রতিভাবান খেলোয়াড় বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

আগামীকাল ৪ ফেব্রুয়ারি নেত্রকোনায় এবং ৫ ও ৪ ফেব্রুয়ারি ৭টি জেলায় যথাক্রমে রাজবাড়ী, ফেনী, যশোর, হবিগঞ্জ, বগুড়া, কুড়িগ্রাম ও বরগুনা জেলায় প্রতিভাবান খেলোয়াড় বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে।

for Add