for Add

শেষ পর্যন্ত খেলাই ছেড়ে দিলেন মানজুকিচ

ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার মারিও মানজুকিচ এবার সবধরনের ফুটবলকে বিদায় জানালেন। দুই বছর আগে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছিলেন। এরপর ক্লাবের হয়ে খেলা চালিয়ে যাচ্ছিলেন। অবশেষে পেশাদার ফুটবল থেকেও অবসরের ঘোষণা দিলেন বায়ার্ন মিউনিখ ও ইউভেন্তুসের সাবেক এই ফরোয়ার্ড।

৩৫ বছর বয়সী এই ক্রোয়াট ইনস্টাগ্রামে শুক্রবার সবধরনের পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন। মানজুকিচ ক্লাব ফুটবলে বেশি সময় কাটান ইউভেন্তুসে। ২০১৫ সালে আতলেতিকো মাদ্রিদ থেকে তুরিনের দলটিতে যোগ দিয়ে পাঁচ বছর খেলেন। এরপর ছয় মাস খেলেছেন কাতারের ক্লাব আল দুহাইলে। আর চলতি বছরের জানুয়ারিতে যোগ দিয়েছিলেন এসি মিলানে।

মানজুকিচ ইতালিতে সব মিলিয়ে চারটি লিগ, তিনটি ইতালিয়ান কাপ ও দুটি ইতালিয়ান সুপার কাপ জেতেন। তবে মিলানে সময়টা ভাল কাটেনি তার। শেষ পর্যন্ত বিদায় বলে দিলেন পেশাদারী ফুটবলকে।

২০১২ থেকে দুই বছরের বায়ার্ন মিউনিখ অধ্যায়ে জেতেন দুটি বুন্ডেসলিগা, একটি চ্যাম্পিয়ন্স লিগ ও একটি ক্লাব বিশ্বকাপ। রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। ওই বিশ্বকাপের পরের মাসেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান মানজুকিচ।

মানজুকিচ জাতীয় দলের হয়ে ৮৯ ম্যাচে ৩৩ গোল করেন। ক্লাব ক্যারিয়ারে করেছেন ৫০৮ ম্যাচে ১৯৭ গোল। দুইবার হয়েছেন ক্রোয়েশিয়ার বর্ষসেরা ফুটবলার।

সব সংবাদ

লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজও হারল বাংলাদেশ শিরোপার আরো কাছাকাছি ইন্টার মিলান ৪ হাজার রানে ক্লাবে মোমিনুল দেড় মাস পর ফের ফেডারেশন কাপ শুরু অলিম্পিকে রাশিয়া-বেলারুশ অ্যাথলেটদের অভ্যর্থনা জানাবে না প্যারিস নাসরিন একাডেমির ‘রহস্যঘেরা’ চমক যেসব বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অলিম্পিকে খেলতে চান মোহামেডান-আবাহনী উত্তেজনাকর ম্যাচ ড্র ক্রীড়া সংগঠক ইউসুফ আর নেই সাকিবে উজ্জীবিত বাংলাদেশ > লক্ষ্য সিরিজে সমতা খারাপ সময়ে শ্বশুর আফ্রিদিকে পাশে পেলেন শাহিন যখন পারবো না তখন অবসরে যাব : মেসি অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ শেষ মুহূর্তে স্পেনের জয় ছিনিয়ে নিলো ব্রাজিল শ্রীলংকার বিপক্ষে দলে ফিরলেন সাকিব অতিরিক্ত সময়ের রোমাঞ্চে হারলো বাংলাদেশ শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে হার পেলে থেকে এনড্রিক, ব্রাজিলের দুর্দান্ত ৫ কিশোর বাংলাদেশকে হেসেখেলে হারিয়ে অস্ট্রেলিয়ার সিরিজ ডিফেন্ডারদের দোষ দেখছেন না ক্যাবরেরা অস্ট্রেলিয়ার কাছে বড় হার দিয়ে নারী দলের সিরিজ শুরু ক্রীড়া মন্ত্রীর সাথে সিআরপি প্রতিনিধি দলের সাক্ষাৎ সহজ গ্রুপে ফ্রান্স, কঠিন গ্রুপে আর্জেন্টিনা শ্রীলংকা টেস্টে বাংলাদেশ দলে একমাত্র নতুন মুখ রানা সাবিনাদের মিয়ানমার সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাফুফের চিঠি বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৬ ফুটবল দলকে ক্রীড়া মন্ত্রীর অভিনন্দন ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ বেটিং অ্যাপকাণ্ডে সাকিবের বোনের নাম, যা বলছে বিসিবি

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add