for Add

কোহলিতে অনুপ্রাণীত ভারতের মোকাবেলায় স্টোকসে বলিয়ান ইংল্যান্ড

আগামী বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্লকবাস্টার সেমিফাইনালে রেড হট ভারতের মোকাবেলা করতে যাচ্ছে বেন স্টোকসের নায়কোচিত পারফর্মেন্সে বলিয়ান ইংল্যান্ড।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বিশ্বের শীর্ষ দুই দলের মধ্যে টানটান উত্তেজনার এই ম্যাচের ভেন্যু এডিলেড ওভাল দর্শক গ্যালারি পুরোপুরি ভর্তি থাকবে বলেই ধারণা করা হচ্ছে।

র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে থাকা ৫০ ওভারের বিশ্ব চ্যাম্পিয়ন জস বাটলারের ইংল্যান্ড শুরুতেই আফগানিস্তানের বিপক্ষে স্বল্প ব্যবধানে জয়ের পর বৃষ্টি বিঘ্নিত ম্যাচে হেরে গেছে আয়ারল্যান্ডের কাছে। এরপর আবারো বৃষ্টির কারণে অস্ট্রেলিয়ার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়ে ইংলিশদের। সুপার টুয়েলভ পর্বের শেষ দুই ম্যাচে অবশ্য ভালোভাবেই জিতেছে ইংল্যান্ড।

টেস্ট অধিনায়ক স্টোকসের অপরাজিত ৪২ রানের সুবাদে নিউজিল্যান্ডকে পরাজিত করে ইংলিশরা। যদিও টি-টোয়েন্টি দলে তার অন্তর্ভুক্তি নিয়েই উঠেছিল সমালোচনার ঝড়। শেষ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে উত্তেজনাপূর্ণ ম্যাচ জয়ের মাধ্যমে স্বস্তির সেমিফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড।

স্টোকসের অসাধারণ নৈপুন্যে ২০১৯ সালের স্নায়ুক্ষয়ী বিশ্বকাপ ফাইনালের শিরোপা জিতেছিল ইংল্যান্ড। স্টোকস বিষয়ে বাটলার বলেন, ‘বড় একটি ভুমিকা রাখতে পারেন’ তিনি।

স্টোকসকে প্রশ্ন করা হয়েছিল মিডল অর্ডারে ধস নামার পর কিভাবে মাথা ঠান্ডা রেখেছিলেন তিনি। জবাবে বলেন, ‘আমি জানতাম আমাকে কি করতে হবে। উইকেট ক্রমেই ধীর হয়ে যাচ্ছিল এবং পরিস্থিতি ক্রমেই খারাপের দিকে যাচ্ছিল। তবে হ্যা ‘আমি বিষয়টি অনুধাবন করতে পেরেছিলাম।’

এর আগে অবশ্য ইংল্যান্ডকে ভালো একটি সুচনা এনে দিয়েছিলেন বাটলার ও অ্যালেক্স হেলস। নিউজিল্যান্ডের বিপক্ষে দুইজনই হাফ সেঞ্চুরি পূরণ করেন এবং টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের আগ্রাসী বোলিংয়ের সামনে ওপেনিং জুটিতে ১০ ওভারে সংগ্রহ করে ৮১ রান।
তিন নম্বরের ব্যাটার ডেভিড মালানের সেমিতে অংশগ্রহণ নিয়ে শংকার সৃষ্টি হয়েছে। শ্রীলংকার বিপক্ষে খেলার সময় ইনজুরিতে পড়েছিলেন তিনি।

এদিকে সপ্তাহের শেষে ৩৪ বছরে পা রাখতে যাওয়া কোহলি টুর্নামেন্টে এ পর্যন্ত ৫ ম্যাচ থেকে করেছেন ২৪৬ রান। ১৩ ব্যাটিং গড়ে এই সময় তিনি করেছেন তিনটি অপরাজিত হাফ সেঞ্চুরি। সেমিফাইনালে আরেকটি ‘বিরাট’ ঝড়ের অপক্ষোয় রয়েছে ভারত। এতেই উপড়ে ফেলা যাবে টুর্নামেন্টের আরেক শিরোপা প্রত্যাশি ইংল্যান্ডকে। সেভাবেই পরিকল্পনা কসতে বসেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সবকিছু মিলিয়ে সেমিফাইনালের ম্যাচটি উত্তাপ ছড়াতে শুরু করেছে। যার এক প্রান্তে রয়েছেন কোহলি এবং অপর প্রান্তে স্টোকস।

সব সংবাদ

করপোরেট নারী কাবাডি লিগে ঢাকা টুয়েলভ চ্যাম্পিয়ন বিশ্বকাপের ট্রফি যেন তার দিকেই তাকিয়ে ছিল : সাক্ষাৎকারে মেসি আবারো টাইগার কোচ হাথুরুসিংহে ভিক্টোরিয়া ও পূর্বাচল জিতেছে কুমিল্লার অবিশ্বাস্য জয় করপোরেট নারী কাবাডির মেগা ফাইনাল আজ আইডিয়ালস ও মনসুর স্পোর্টিং জিতেছে শেষ মুহূর্তের গোলে পিএসজিকে রুখে দিল রেইমস প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করলো সিলেট ব্রাজিলে বিদেশী কোচের দরজা খুলছে কিউট প্রথম বিভাগ হ্যান্ডবল লিগ শুরু জয়ের ধারা অব্যাহত রাখতে চায় ঢাকা-রংপুর ধুকতে থাকা আয়াক্সের কোচ বরখাস্ত জয়ের ধারায় ফিরলো বরিশাল ঘরের মাঠে রংপুরে থামলো সিলেট মা হারালেন মর্তুজা রানা ঢাকা-নরসিংদী কোয়ালিফায়ারে মুখোমুখি সুপার কাপ আয়োজনের স্বত্ব হারালো রাশিয়ার কাজান শেষ ম্যাচ জিতেও সেমিফাইনালে উঠতে পারলো না বাংলাদেশ কিউট প্রথম বিভাগ হ্যান্ডবল লিগ রোববার শুরু ঢাকা টুয়েলভের প্রথম হার ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে ভারত মেসির এক অনন্য গুণের কথা জানালেন স্কালোনি কোনমতে রক্ষা পেল বায়ার্ন আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ এলিমিনেটরের পথে নারায়ণগঞ্জ, কোয়ালিফায়ারে ঢাকা এমবাপ্পের পাঁচ গোল, পিএসজি জিতলো ৭ গোলে হারের বৃত্ত ভাঙলো ঢাকা সাকিবের বরিশালকে হারালো মাশরাফির সিলেট নারী কাবাডি লিগে ঢাকা-নারায়ণগঞ্জের পয়েন্ট ভাগাভাগি রোনালদোর অভিষেক ম্যাচে আল নসরের জয় রংপুরকে জয়ে ফেরালেন মালিক প্রত্যাশা অনুযায়ী খেলোয়াড় না পাওয়ায় ক্ষুব্ধ গার্দিওলা করপোরেট লিগ দিয়ে নারী কাবাডিতে নতুন যুগের শুরু ঢাকাকে হারিয়ে জয়ের ধারায় থাকতে চায় কুমিল্লা জয়রথ অব্যাহত রেখেছে বরিশাল ঘরোয়া কাবাডিতে নারী কর্পোরেট লিগ শুরু হচ্ছে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটার সাফের টুর্নামেন্টে খেলবে ইউরোপের দেশ আইপিএলের নিলামে ৮ বাংলাদেশি নারী ক্রিকেটার মরুর বুকে মেসি-রোনালদোর লড়াইয়ে পিএসজির জয় স্বরূপে ফিরেই টটেনহ্যামকে বিধ্বস্ত করলো ম্যানচেস্টার সিটি কুমিল্লার হ্যাটট্রিক জয় টানা চতুর্থ জয় বরিশালের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার বাংলাদেশ সফর নিয়ে ধূম্রজাল লিটন ঝড়ে কুমিল্লায় থামলো সিলেট নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হ্যাটট্রিক জয় মেসি-রোনালদোর ম্যাচের বিশেষ টিকিট ২৬ লাখ ডলারে কিনে নিলেন সৌদি ব্যবসায়ী কুল-বিএসজেএ মিডিয়া কাপ শনিবার শুরু নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে হ্যাটট্রিক জয়রে চোখ বাংলাদেশের

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add