for Add

আইসিসির অধিনায়ক বাটলার

অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। টুর্নামেন্টের সেরা পারফরমাদের নিয়ে ঘোষিত আইসিসি একাদশের অধিনায়ক বাটলার।

দলে জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন ইংল্যান্ড থেকে সর্বোচ্চ চারজন। রানার্সআপ পাকিস্তানের দু’জন, ভারতেরও দু’জন। নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের একজন করে খেলোয়াড় আইসিসি সেরা একাদশে জায়গা পেয়েছেন।

তবে বাংলাদেশ থেকে কোন খেলোয়াড়ের আইসিসি সেরা একাদশে সুযোগ হয়নি।

ওপেনার হিসেবে থাকছেন চ্যাম্পিয়ন ইংল্যান্ডের অ্যালেক্স হেলস ও বাটলার। তিন ও চার নম্বরে রাখা হয়েছে ভারতের বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবকে।

মির্ডল-অর্ডারের দায়িত্ব আছেন নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস, জিম্বাবুয়ের সিকান্দার রাজা ও পাকিস্তানের শাদাব খান। স্পিন অলরাউন্ডার হিসেবে একাদশে আছেন রাজা ও শাদাব।

একাদশে চার জেনুইন পেসার আছে। ফাইনাল ও টুর্নামেন্টের সেরা ইংল্যান্ডের স্যাম কারানের সাথে রাখা হয়েছে দক্ষিণ আফ্রিকার এনরিচ নর্টি, ইংলিশ তারকা মার্ক উড ও পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদিকে।

দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন ভারতের পেস বোলিং অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া।

অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ
১. অ্যালেক্স হেলস (ইংল্যান্ড) – ২১২ রান, গড় ৪২.৪০
২. জস বাটলার (অধিনায়ক, উইকেটরক্ষক, ইংল্যান্ড) – ২২৫ রান, গড় ৪৫.০০, নয় ডিসমিসাল
৩. বিরাট কোহলি (ভারত)- ২৯৬ রান, গড় ৯৮.৬৬
৪. সূর্যকুমার যাদব (ভারত) ২৩৯ রান, গড় ৫৯.৭৫
৫. গ্লেন ফিলিপস (নিউজিল্যান্ড)- ২০১ রান, গড় ৪০.২০
৬. সিকান্দার রাজা (জিম্বাবুয়ে)- ২১৯ রান, ১০ উইকেট
৭. শাদাব খান (পাকিস্তান)- ৯৮ রান, ১১ উইকেট
৮. স্যাম কারান (ইংল্যান্ড)- ১৩ উইকেট, গড়- ১১.৩৮
৯. এনরিচ নর্টি (দক্ষিণ আফ্রিকা)- ১১ উইকেট, গড় ৮.৫৪
১০. মার্ক উড (ইংল্যান্ড)- ৯ উইকেট, গড় ১২.০০
১১. শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান)- ১১ উইকেট গড় ১৪.০৯
দ্বাদশ খেলোয়াড় : হার্ডিক পান্ডিয়া (ভারত) – ১২৮ রান, ৮ উইকেট

সব সংবাদ

করপোরেট নারী কাবাডি লিগে ঢাকা টুয়েলভ চ্যাম্পিয়ন বিশ্বকাপের ট্রফি যেন তার দিকেই তাকিয়ে ছিল : সাক্ষাৎকারে মেসি আবারো টাইগার কোচ হাথুরুসিংহে ভিক্টোরিয়া ও পূর্বাচল জিতেছে কুমিল্লার অবিশ্বাস্য জয় করপোরেট নারী কাবাডির মেগা ফাইনাল আজ আইডিয়ালস ও মনসুর স্পোর্টিং জিতেছে শেষ মুহূর্তের গোলে পিএসজিকে রুখে দিল রেইমস প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করলো সিলেট ব্রাজিলে বিদেশী কোচের দরজা খুলছে কিউট প্রথম বিভাগ হ্যান্ডবল লিগ শুরু জয়ের ধারা অব্যাহত রাখতে চায় ঢাকা-রংপুর ধুকতে থাকা আয়াক্সের কোচ বরখাস্ত জয়ের ধারায় ফিরলো বরিশাল ঘরের মাঠে রংপুরে থামলো সিলেট মা হারালেন মর্তুজা রানা ঢাকা-নরসিংদী কোয়ালিফায়ারে মুখোমুখি সুপার কাপ আয়োজনের স্বত্ব হারালো রাশিয়ার কাজান শেষ ম্যাচ জিতেও সেমিফাইনালে উঠতে পারলো না বাংলাদেশ কিউট প্রথম বিভাগ হ্যান্ডবল লিগ রোববার শুরু ঢাকা টুয়েলভের প্রথম হার ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে ভারত মেসির এক অনন্য গুণের কথা জানালেন স্কালোনি কোনমতে রক্ষা পেল বায়ার্ন আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ এলিমিনেটরের পথে নারায়ণগঞ্জ, কোয়ালিফায়ারে ঢাকা এমবাপ্পের পাঁচ গোল, পিএসজি জিতলো ৭ গোলে হারের বৃত্ত ভাঙলো ঢাকা সাকিবের বরিশালকে হারালো মাশরাফির সিলেট নারী কাবাডি লিগে ঢাকা-নারায়ণগঞ্জের পয়েন্ট ভাগাভাগি রোনালদোর অভিষেক ম্যাচে আল নসরের জয় রংপুরকে জয়ে ফেরালেন মালিক প্রত্যাশা অনুযায়ী খেলোয়াড় না পাওয়ায় ক্ষুব্ধ গার্দিওলা করপোরেট লিগ দিয়ে নারী কাবাডিতে নতুন যুগের শুরু ঢাকাকে হারিয়ে জয়ের ধারায় থাকতে চায় কুমিল্লা জয়রথ অব্যাহত রেখেছে বরিশাল ঘরোয়া কাবাডিতে নারী কর্পোরেট লিগ শুরু হচ্ছে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটার সাফের টুর্নামেন্টে খেলবে ইউরোপের দেশ আইপিএলের নিলামে ৮ বাংলাদেশি নারী ক্রিকেটার মরুর বুকে মেসি-রোনালদোর লড়াইয়ে পিএসজির জয় স্বরূপে ফিরেই টটেনহ্যামকে বিধ্বস্ত করলো ম্যানচেস্টার সিটি কুমিল্লার হ্যাটট্রিক জয় টানা চতুর্থ জয় বরিশালের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার বাংলাদেশ সফর নিয়ে ধূম্রজাল লিটন ঝড়ে কুমিল্লায় থামলো সিলেট নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হ্যাটট্রিক জয় মেসি-রোনালদোর ম্যাচের বিশেষ টিকিট ২৬ লাখ ডলারে কিনে নিলেন সৌদি ব্যবসায়ী কুল-বিএসজেএ মিডিয়া কাপ শনিবার শুরু নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে হ্যাটট্রিক জয়রে চোখ বাংলাদেশের

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add