for Add

আরো শক্তিশালী হয়ে ফিরবেন নেইমার

গোঁড়ালির ইনজুরির কারণে আগামী তিন থেকে চার মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন পিএসজি ফরোয়ার্ড নেইমার। কার্যত পুরো মৌসুমের জন্যই এই ব্রাজিলিয়ান তারকা ছিটকে গেছেন বলে পিএসজি জানিয়েছেন। তবে আরো শক্তিশালী হয়ে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়েছেন নেইমার।

গত ১৯ ফেব্রুয়ারি লিগ ওয়ানে লিলির বিরুদ্ধে খেলতে গিয়ে নেইমার গোঁড়ালির ইনজুরি পড়েন। সাম্প্রতিক সময়ে এই ডান গোঁড়ালির ইনজুরিতে নেইমারকে বেশ কয়েকবার মাঠের বাইরে চলে যেতে হয়েছে। বড় ধরনের কোন ঝুঁকি এড়ানোর লক্ষ্যে ক্ষতিগ্রস্থ লিগামেন্টে অস্ত্রোপচারের প্রয়োজন হয়েছে বলে পিএসজির মেডিকেল টিমের পক্ষ থেকে জানানো হয়েছে।

টুইটারে আত্মবিশ্বাসী নেইমার লিখেছেন সাম্প্রতিক এই ইনজুরিতে তিনি মোটেই হতাশ নন। আরো বেশি শক্তিশালী হয়েই তিনি মাঠে ফিরবেন।

পিএসজির পক্ষ থেকে বলা হয়েছে আগামী কয়েক সপ্তাহের মধ্যে দোহায় নেইমারের অস্ত্রোপচার সম্পন্ন হবে। পুরোপুরি সুস্থ হয়ে অনুশীলনে ফিরতে তিন থেকে চার মাস সময় লাগবে। আর এ কারণেই ধরে নেয়া হয়েছে চলতি মৌসুমে নেইমারের আর মাঠে নামান সম্ভব নয়। আগামী ৩ জুন লিগ ওয়ান মৌসুম শেষ হচ্ছে। আর পিএসজি যদি চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে যায় তবে সেটা পরের সপ্তাহে ইস্তাম্বুলে অনুষ্ঠিত হবে।

পিএসজি এখনো চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে পরাজিত হয়ে বিদায়ের শঙ্কায় রয়েছে। এই দুই দল দ্বিতীয় লেগের ম্যাচে মাঠে নামবে।

এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে নেইমার ১৮ গোল করেছেন। বিশ্বকাপ বিরতির আগে ফরাসী চ্যাম্পিয়নদের হয়ে দুর্দান্ত ফর্মে ছিলেন এই ব্রাজিলিয়ান। ৩১ বছর বয়সী কাতার থেকে ফিরে নয় ম্যাচে মাত্র ৩ গোল করেছেন। কাতারেও ব্রাজিলের হয়ে খেলতে গিয়ে একই গোঁড়ালির ইনজুরিতে পড়েছিলেন। বিশ্বকাপে সার্বিয়ার বিরুদ্ধে ২-০ গোলে জয়ের প্রথম ম্যাচটিতে ইনজুরিতে পড়ে গ্রুপ পর্বে আর খেলতে পারেননি। বার্সেলোনারা সাবেক এই তারকা নক আউট পর্বে ফিরে আসেন। কিন্তু কোয়ার্টার ফাইনালে ব্রাজিল ক্রোয়েশিয়ার কাছে পেনাল্টিতে পরাজিত হয়ে বিদায় নেয়।

বিশ্বকাপের আগেও তিনি ইনজুরিতে পড়েন। ২০১৪ সালে ঘরের মাঠে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে তিনি গুরুতর ইনজুরিতে পড়ে আসর থেকে ছিটকে গিয়েছিলেন। পরের ম্যাচে সেমিফাইনালে ব্রাজিল জার্মানীর কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয়েছিল।

নেইমারের ইনজুরি পিএসজির জন্য নিয়মিত শঙ্কায় পরিণত হয়েছে। ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে আসার পর থেকেই নেইমার নিয়মিত বিরতিতে ইনজুরিতে ভুগেছেন। পিএসজির হয়ে এ পর্যন্ত ১৭৩ ম্যাচে ১১৮ গোল করেছেন। কিন্তু ইনজুরি কিংবা নিষেধাজ্ঞার কারণে মিস করেছেন ১০০রও বেশি ম্যাচ। লিগে তিনি পিএসজির হয়ে এ পর্যন্ত মাত্র ৪৯ শতাংশ ম্যাচ খেলেছেন (২২৮ ম্যাচের মধ্যে ১১২টি)।

পিএসজিতে প্রথম মৌসুমে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে খেলতে পারেননি, ম্যাচটিতে পিএসজিতে হেরে যায়। ঐ মৌসুমে ক্লাবের হয়ে আর খেলতে পারেননি। রাশিয়া বিশ্বকাপেও সে কারণেই ব্রাজিলের জার্সি গায়ে মাঠে নামতে পারেননি। পরের বছর পেশীর ইনজুরির কারণে ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচে খেলতে পারেননি। -বাসস

সব সংবাদ

জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা  কুল-বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ ইমরান ২০ বছর পর ক্রিকেটারদের কলতানে মুখর বঙ্গবন্ধু স্টেডিয়াম লালকার্ড নিয়ে মোহামেডানের খেলতে আপত্তি, আবাহনীকে বিজয়ী ঘোষণা বিশ্বকাপ খেলতে চীন যাচ্ছেন তিন আরচার বাংলাদেশের চাওয়া ফুটবল-হকি, আর্জেন্টিনার ক্রিকেট-কাবাডি কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ঘোষণা মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজও হারল বাংলাদেশ শিরোপার আরো কাছাকাছি ইন্টার মিলান ৪ হাজার রানে ক্লাবে মোমিনুল দেড় মাস পর ফের ফেডারেশন কাপ শুরু অলিম্পিকে রাশিয়া-বেলারুশ অ্যাথলেটদের অভ্যর্থনা জানাবে না প্যারিস নাসরিন একাডেমির ‘রহস্যঘেরা’ চমক যেসব বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অলিম্পিকে খেলতে চান মোহামেডান-আবাহনী উত্তেজনাকর ম্যাচ ড্র ক্রীড়া সংগঠক ইউসুফ আর নেই সাকিবে উজ্জীবিত বাংলাদেশ > লক্ষ্য সিরিজে সমতা খারাপ সময়ে শ্বশুর আফ্রিদিকে পাশে পেলেন শাহিন যখন পারবো না তখন অবসরে যাব : মেসি অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ শেষ মুহূর্তে স্পেনের জয় ছিনিয়ে নিলো ব্রাজিল শ্রীলংকার বিপক্ষে দলে ফিরলেন সাকিব অতিরিক্ত সময়ের রোমাঞ্চে হারলো বাংলাদেশ শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে হার পেলে থেকে এনড্রিক, ব্রাজিলের দুর্দান্ত ৫ কিশোর বাংলাদেশকে হেসেখেলে হারিয়ে অস্ট্রেলিয়ার সিরিজ ডিফেন্ডারদের দোষ দেখছেন না ক্যাবরেরা অস্ট্রেলিয়ার কাছে বড় হার দিয়ে নারী দলের সিরিজ শুরু ক্রীড়া মন্ত্রীর সাথে সিআরপি প্রতিনিধি দলের সাক্ষাৎ সহজ গ্রুপে ফ্রান্স, কঠিন গ্রুপে আর্জেন্টিনা শ্রীলংকা টেস্টে বাংলাদেশ দলে একমাত্র নতুন মুখ রানা সাবিনাদের মিয়ানমার সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাফুফের চিঠি

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add