শ্বাসরূদ্ধকর ম্যাচে পাকিস্তানের হার

201057ঢাকা: পরিবর্তিত অধিনায়ক হিসেবে সামনে থেকেই দলকে নেতৃত্ব দিলেন কেনে উইলিয়ামসন। তার অসাধারণ এক সেঞ্চুরিতে শ্বাসরূদ্ধকর ম্যাচে পাকিস্তানকে ৭ রানে হারিয়েছে নিউজিল্যান্ড।

প্রথমে ব্যাট করতে নেমে উইলিয়ামসনের সেঞ্চুরির ওপর ভর করে চতুর্থ ওয়ানডেতে পাকিস্তানের সামনে ৫ উইকেটে ৩০০ রানের বিশাল লক্ষ্য বেধে দেয় নিউজিল্যান্ড।

জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৯২ রান করে পাকিস্তান। সেঞ্চুরি করেন ইউনিস খান। কিন্তু তার এই সেঞ্চুরি কোন কাজেই লাগেনি। ওয়ানডে ক্যারিয়ারে ৭ম সেঞ্চুরি বৃথা গেল পাকিস্তানের অভিজ্ঞ এই ব্যাটসম্যানের। ২৫ বলে ৪৯ রান করে আফ্রিদিও হার ঠেকাতে পারেননি।

বরং শেষ দিকে এসে ভেট্টরি (৩/৫৩), মাইলেন (১/৩৯) আর হেনরির (১/৬৮) নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৭ রান আগেই বাধা পড়ে যায় পাকিস্তান।

পেশোয়ারের আর্মি স্কুলে সন্ত্রাসীদের গুলিতে অসংখ্যশিশুসহ ১৪৫ জনের নিহত হওয়ার শোকের মধ্যেই আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে খেলতে নামে আফ্রিদির পাকিস্তান।

শুরুতে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমেই মারমুখি দুই কিইউ ওপেনার মার্টিন গাপটিল এবং ডিন ব্রাউলিন। তাদের ৮১ রানের জুটির পর মাঠে নেমে আরও চড়াও উইলিয়ামসনের ব্যাট।

মাত্র ১০৫ বলে খেলেন ১২৩ রানের মারমুখো এক ইনিংস। মোহাম্মদ ইরফানের বলে ইনিংসের একেবারে শেষ বলে এসে আউট হন তিনি। ১২টি বাউন্ডারিতে সাজানো ছিল উইলিয়ামসনের ইনিংস। ওয়ানডেতে এটা তার চতুর্থ সেঞ্চুরি।

উইলিয়ামসন ছাড়াও ৫৮ রান করেন গাপটিল। ৪২ রান করেন ব্রাউলিন। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২৯৯ রান করে নিউজিল্যান্ড। বল হাতে ২ উইকেট নেন মোহাম্মদ ইরফান। ১ উইকেট করে নেন সোহেল তানভির, আনোয়ার আলি ও আফ্রিদি।