for Add

বেয়ারস্টো-বাটলারে ১০০ পার ইংলিশদের

eng
২৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়া ইংল্যান্ডকে ধীরে ধীরে সামনে নিয়ে যাচ্ছেন জনি বেয়ারস্টো ও জস বাটলার। এ দুই জনের দায়িত্বশীল ব্যাটিংয়ে সফরকারীরা কাটিয়ে তুলছে বিপর্যয়। পঞ্চম উইকেট জুটিতে ভর করে ম্যাচে ফিরতে শুরু করেছে ইংল্যান্ড। এ দুই জনের উপর ভর করে তাদের স্কোর ১০০ পার হয়েছে। ২২ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ১০১। বাটলার ৪৫ ও বেয়ারস্টো ৩৪ রানে অপরাজিত আছেন।

এর আগে ইংলিশ ইনিংসের চতুর্থ ওভারেই প্রথম আঘাত হানেন অধিনায়ক মাশরাফি। দলীয় ১২ রানে ভিন্সকে ধরিয়ে দেন মোসাদ্দেকের হাতে। দুই রান যোগ করতেই আঘাত হানেন সাকিব আল হাসা। তিনি ফিরিয়ে দেন ডাকেটকে। এর পর ২৪ ও ২৬ রানে মাশরাফি জস রয় ও স্টোকসকে আউট করলে বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড।

টস জিতে বোলারদের হাতে বল তুলে দিয়েছিলেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। তাদের নিয়ন্ত্রিত বোলিং আর দুর্দান্ত ফিল্ডিংয়ে বেশ চাপেই ছিল টাইগার ব্যাটসম্যানরা। তবে শেষ পর্যন্ত ৮ উইকেটে বাংলাদেশ যে ২৩৮ রান করেছে তার অবদান মাহমুদউল্লাহ রিয়াদ ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। মাহমুদউল্লাহর অসাধারণ হাফসেঞ্চুরির সঙ্গে শেষ দিকে মাশরাফি বিন মর্তুজার ঝোড়ো ব্যাটিংয়েই লড়াকু পূঁজি আসে বাংলাদেশের। অনেক দিন পর একাদশে সুযোগ পাওয়া নাসির হোসেনও রেখেছেন নির্বাচকদের আস্থার মর্যাদা।

এ পর্যায়ে ১৬৯ রানে ৭ উইকেট হারালে বাংলাদেশের স্কোর ২০০ পার হবে কিনা তা নিয়েই তৈরী হয়েছিল শঙ্কা। সেখান থেকে দলকে এত দূর নিয়ে গেছেন মাশরাফি। লোয়ার অর্ডারে থাকা ব্যাটসম্যানরা রান পাচ্ছিলেন না। দায়িত্বটা তাই নিজের কাঁধেই নিলেন মাশরাফি। ইংলিশ বোলারদের ওপর দিয়ে ঝড় বইয়ে দিয়ে ২৯ বলে ২ চার ও ৩ ছ্ক্কায় করেছেন ৪৪ রান। যোগ্য সঙ্গ দিয়েছেন নাসির। দীর্ঘদিন পর একাদশে জায়গা পাওয়া নাসির অপরাজিত ছিলেন ২৭ বলে ২৭ রানে।

তার আগে ৩৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশের হাল ধরেছিলেন রিয়াদ। এক প্রান্ত আগলে রেখে পূরণ করেন ওয়ানডে ক্যারিয়ারের ১৬তম হাফসেঞ্চুরি। দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেনও মাহমুদউল্লাহ। চাপ কাটিয়ে বাংলাদেশও ঘুরে দাঁড়াতে শুরু করেছিল, সেই সময়েই আদিল রশিদের আঘাতে ফিরে যান তিনি। এলবিডাব্লিউ হয়ে ফিরেছেন ৭৫ রান করে।

টপ অর্ডারের আর কোনও ব্যাটসম্যানই মেলে ধরতে পারেননি নিজেদের। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ইমরুল কায়েস ফেরেন শুরুতেই। ক্রিস ওকসের বলে ডেভিড উইলির হাতে ধরা পড়েন ১১ রান করে। তার পর পরই ওই ওকসের শিকার হয়ে ফিরে যান তামিম ইকবালও (১৪)। দুই ওপেনারকে হারানোর চাপটা আরও বড় আকার ধারণ করে সাব্বির রহমান আউট হলে। ব্যাটিং অর্ডার বদল করেও ব্যর্থ তিনি, মাত্র ৩ রান করে বোল্ড হয়ে ফেরেন জেক বলের শিকার হয়ে।

সব সংবাদ

কষ্টার্জিত জয়ে লিগ শুরু করলো রিয়াল মাদ্রিদ এশিয়া কাপে ওপেনিংয়ে দেখা যেতে পারে সাকিব-মুশফিককে বিসিবির জাতীয় শোক দিবস পালন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিবই অধিনায়ক নেইমারের জোড়া গোলে পিএসজির জয় প্রথম বিভাগ হকি লিগের দলবদল অক্টোবরে আবুধাবি ইন্টারন্যাশনাল চেস ফেস্টিভ্যালে বাংলাদেশ রিয়ালের বিরুদ্ধে আজ প্রতিশোধ নিতে চায় লিভারপুল গুরুত্বপূর্ণ মুুর্হূতে আমরা বারবার ছোট-ছোট ভুল করছি সর্বোচ্চ রান ম্যাথুজের, দ্বিতীয়-তৃতীয়স্থানে মুশফিক-লিটন সর্বোচ্চ উইকেট আসিথার, বাংলাদেশের পক্ষে সাকিব শ্রীলংকার কাছে ১০ উইকেটে হারলো বাংলাদেশ ১৬৯ রানে অলআউট বাংলাদেশ; শ্রীলংকার টার্গেট ২৯ লিড নিয়ে মধ্যাহ্ন-বিরতিতে বাংলাদেশ হারের শঙ্কায় বাংলাদেশ সেরা দশে সাকিব প্রথম জোড়া ‘ডাক’ তামিমের ৫০৬ রানে অলআউট শ্রীলংকা জরিমানার কবলে তাইজুল শিরোপা জিতলো রোমা, ইতিহাস গড়লেন মরিনহো লিড নিয়ে বিরতিতে শ্রীলংকা র‌্যাংকিংয়ে উন্নতি তামিম-মুশফিক ও লিটনের বৃষ্টিতে খেলা বন্ধ ব্র্যাডম্যান-বোর্ডার-লয়েডদের পেছনে ফেললেন মুশফিক রেকর্ড বইয়ে ২৭২ রানে থামলো মুশফিক-লিটনের জুটি বাংলাদেশের ৩৬৫ রানের জবাব দিচ্ছে শ্রীলংকা শ্রীলংকার বিপক্ষে সর্বোচ্চ রান জুটির রেকর্ড বাংলাদেশের ৩৬৫ রানে অলআউট বাংলাদেশ আগামী মৌসুমে ইউরোপে খেলবে যারা কাঙ্খিত জয় পেলো বাংলাদেশ শ্রীলংকাকে হারানোর ভালো সুযোগ দেখছেন মোমিনুল ৬৩ বছরের রেকর্ড ভাঙ্গলেন লিটন ও মুশফিক মুশফিক-লিটনের জোড়া সেঞ্চুরি, স্বস্তিতে বাংলাদেশ ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তুললেন মুশফিক-লিটন বাংলাদেশের দুঃস্বপ্নের সেশন টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ কোরিয়ার সঙ্গে শোচনীয় হার নাটকীয় জয়ে শিরোপা ধরে রাখলো ম্যানচেস্টার সিটি জনতা ব্যাংক অপরাজিত চ্যাম্পিয়ন শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট সিরিজ জয়ে চোখ বাংলাদেশের মাইলফলকের সামনে তামিম ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন নাইম হজে যাচ্ছেন মুশফিক শেষ বিশ্বকাপ খেলার দ্বারপ্রান্তে মেসি-রোনালদো এশিয়া কাপ আয়োজনের দৌড়ে বাংলাদেশ পাকিস্তানকে ক্ষতি পূরণ দিচ্ছে নিউজিল্যান্ড প্রথমবারের মতো বিশ্বকাপে নারী রেফারি পরিবর্তন ছাড়াই দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল নেশন্স লিগে খেলবেন না ইব্রাহিমোভিচ অবসরের ঘোষণা দিলেন আবামেয়াং

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add