মতিঝিল প্রগতি সংঘের অনন্য উদ্দোগ

progotiক্লাবের সুবর্ণ জয়ন্তী উৎসবে স্বাধীন বাংলা ফুটবল দলকে দলীয়ভাবে সম্মাননা জানাবে মতিঝিল প্রগতি সংঘ। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ্ বাংলা অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আজ (সোমবার) এ কথা জানান, প্রগতি সংঘের সভাপতি মো. জুবের আলম খান রবিন।

তিনি জানান, ‘মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গঠনের পাশাপাশি মুক্তিযোদ্ধা ফান্ডে আর্থিক সহায়তা করা বিশ্বের প্রথম মুক্তিযোদ্ধা ফুটবল দলটির অধিনায়ক জাকারিয়া পিন্টু ও সদস্য বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন স্বাধীনতা পদক এবং অন্যান্য অনেক সদস্য জাতীয় ক্রীড়া পুরস্কার পেলেও দলীয়ভাবে স্বাধীন বাংলা ফুটবল দলের কোন স্বীকৃতি নেই। বিজয়ের মাস ডিসেম্বরে আমরা এ দলটিকে সম্মাননা দেয়ার মাধ্যমে জাতীয়ভাবে দলটির স্বীকৃতি আদায়ের দাবী জানাচ্ছি।’ এসময় প্রগতি সংঘের সাধারণ সম্পাদক কাজী ইমরুল কবীর সুমন, সিনিয়র সহসভাপতি এডভোকেট আমির হোসেন, উপদেষ্টা মো. জাহিদ হোসেন লিটন, সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির মেম্বার সেক্রেটারী মো.শাহিদ-উল-মুনীর উপস্থিত ছিলেন।

মতিঝিলের এজিবি কলোনিতে ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত ক্লাবটি বিজয়ের মাসে ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে উৎসব উদযাপন শুরু করছে। দীর্ঘ পথপরিক্রমায় সংগঠনটির সঙ্গে সম্পৃক্ত ও ঢাকার মতিঝিলের বরেণ্য ৫০ জন গুণীব্যক্তিসহ মুক্তিযোদ্ধা ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের এ অনুষ্ঠানে সম্মাননা জানানো হবে।

Rent for add