প্রস্তুতি ম্যাচে টাইগারদের জয়

mashrafee

অস্ট্রেলিয়ায় নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে সিডনি সিক্সার্সের বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছে বিসিবি একাদশের আদলে খেলা মাশরাফি বিন মর্তুজার দল।

আজ (বুধবার) নর্থ সিডনির ওভালে বাংলাদেশ সময় দুপুর ১টায় শুরু হওয়া ম্যাচে টস জিতে সিডনি সিক্সার্সকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বিসিবি একাদশ। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের দলটি নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে। তবে বৃষ্টির কারণে মাশরাফির দলের সামনে লক্ষ্য দাড়ায় ৮ ওভারে ৮৪। মুশফিক-মাহমুদউল্লাহর দৃড়তায় ৭ উইকেট হাতে রেখেই জয় উজ্জাপন করে টাইগাররা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৮ রান আসে মাহমুদউল্লাহর ব্যাট থেকে। মুশফিক ১৫ ও সৌম্য সরকার ২০ রান করেন।

বোলিংয়ে সবচেয়ে উজ্জল ছিলেন সৌম্য সরকার। সর্বোচ্চ তিন উইকেট নেন এই মিডিয়াম পেসার। এছাড়া তাসকিন ও তাইজুল পান ২টি করে উইকেট। শুভাশীষ রায় ও মাশরাফি ১টি করে উইকেট লাভ করেন। ম্যাচটিতে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান মাঠে নামেননি।

উল্লেখ্য, ২৬ ডিসেম্বর শুরু নিউজিল্যান্ড সিরিজের আগে অস্ট্রেলিয়ার সিডনিতে কন্ডিশনিং ক্যাম্প করছে বাংলাদেশ। ১০ দিনের ক্যাম্পে রয়েছে দুটি প্রস্তুতি ম্যাচও। শুক্রবার সিডনি থান্ডার্সের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। কন্ডিশনিং ক্যাম্প শেষে ১৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের পাড়ি দেবে তাঁরা।

সংক্ষিপ্ত স্কোর:

সিডনি সিক্সার্স: ২০ ওভারে ১৬৯ (হিউজ ৪৭, রয় ৪২, সিল্ক ৩৫, সৌম্য ৩/৫ )

বিসিবি একাদশ: ৬.৪ ওভারে ৮৪/৩ (মাহমুদউল্লাহ ২৮, সৌম্য ২০, মুশফিক ১৫, কায়েস ১২; শিবার ২/৩৫)

ফল: বিসিবি একাদশ ৭ উইকেটে জয়ী

Rent for add