for Add

নেইমার-রোনালদো জুটি সম্ভব বলছেন জিদান

neymar-ronaldoক্রিস্তিয়ানো রোনালদো ও নেইমারের একই দলে খেলতে কোনো সমস্যা হবে না বলে বিশ্বাস করেন জিনেদিন জিদান। তবে নেইমারকে পাওয়ার জন্য রিয়াল মাদ্রিদ চেষ্টা করছে কি না এ নিয়ে মন্তব্য করতে রাজি হননি ফরাসি এই কোচ।

গত বছরের আগস্টে বার্সেলোনা ছেড়ে ২২ কোটি ২০ লাখ ইউরোতে পিএসজিতে পা রেখে দল বদলের বিশ্ব রেকর্ড গড়েন নেইমার। ফেব্রুয়ারিতে লিগ ওয়ানে মার্শেইয়ের বিপক্ষে ম্যাচে ডান পায়ের পাতার মেটাটারসাল হাড় ভাঙার আগে প্যারিসের ক্লাবটিতে দুর্দান্ত ফর্মে ছিলেন ২৬ বছর বয়সী নেইমার। অস্ত্রোপচার এবং এর পর পুনর্বাসন প্রক্রিয়ার জন্য এরপর আর মাঠে নামা হয়নি ব্রাজিলের তারকা ফরোয়ার্ডের।

বৃহস্পতিবার এক প্রতিবেদনে কাতালান পত্রিকা মুন্ডো দেপোর্তিভো দাবি করে, মৌসুম শেষে দলত্যাগের ইচ্ছার কথা নেইমার তার পিএসজি সতীর্থদের জানিয়েছেন। তার সম্ভাব্য গন্তব্য হিসেবে সবচেয়ে বেশি আলোচনায় আছে রিয়াল মাদ্রিদ। কিন্তু সেল্তা ভিগোর বিপক্ষে শনিবার লা লিগা ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এই জল্পনা বাড়াতে রাজি হননি জিদান।

“এই মুহূর্তে আমি আপনাদের খালি বলতে পারি, যা সামনে আছে তা নিয়ে আমি চিন্তিত। ফাইনালের (চ্যাম্পিয়ন্স লিগের) পর আমরা পরবর্তী বছর এবং কি কি পরিবর্তন করা হবে তা নিয়ে ক্লাবের সাথে কথা বলব। কিন্তু এখন আমি এমন কিছু (নেইমারের দলবদল) নিয়ে বলতে পারছি না।”

ফ্রান্স জাতীয় দলের সাবেক সতীর্থ ইউরি জোরকায়েফের সঙ্গে নিজের খেলার অভিজ্ঞতার উল্লেখ করে জিদান বলেন, রোনালদোর সঙ্গে নেইমারের মানিয়ে নিতে সমস্যা হবে না।

“ভালো খেলোয়াড়রা সব সময় মানিয়ে যায়। আমার মনে আছে, এক সময় তারা বলেছিল, আমি জোরকায়েফের সাথে মানিয়ে নিয়ে খেলার জন্য উপযুক্ত নই। আমরা একসাথে বিশ্বকাপ জিতেছি।”

“তাই ভালো খেলোয়াড়রা সব সময় একসাথে খেলতে পারে। মাঠে একটা রসায়ন আছে।”

“আমি জানি না আমরা নেইমারকে নেওয়ার জন্য আলোচনা করছি কি না। যা কিছু এখন ঘটতে চলেছে তা নিয়ে শুধু আমরা চিন্তিত।”

“আমি ব্যক্তিগতভাবে নেইমারকে জিজ্ঞাসা করিনি, কারণ আমি এসব ব্যাপারে জড়াতে চাই না। আমাদের মৌসুমটা শেষ করতে হবে। বাকিটা পরে আসবে।”

সব সংবাদ

রিয়ালের বিরুদ্ধে আজ প্রতিশোধ নিতে চায় লিভারপুল গুরুত্বপূর্ণ মুুর্হূতে আমরা বারবার ছোট-ছোট ভুল করছি সর্বোচ্চ রান ম্যাথুজের, দ্বিতীয়-তৃতীয়স্থানে মুশফিক-লিটন সর্বোচ্চ উইকেট আসিথার, বাংলাদেশের পক্ষে সাকিব শ্রীলংকার কাছে ১০ উইকেটে হারলো বাংলাদেশ ১৬৯ রানে অলআউট বাংলাদেশ; শ্রীলংকার টার্গেট ২৯ লিড নিয়ে মধ্যাহ্ন-বিরতিতে বাংলাদেশ হারের শঙ্কায় বাংলাদেশ সেরা দশে সাকিব প্রথম জোড়া ‘ডাক’ তামিমের ৫০৬ রানে অলআউট শ্রীলংকা জরিমানার কবলে তাইজুল শিরোপা জিতলো রোমা, ইতিহাস গড়লেন মরিনহো লিড নিয়ে বিরতিতে শ্রীলংকা র‌্যাংকিংয়ে উন্নতি তামিম-মুশফিক ও লিটনের বৃষ্টিতে খেলা বন্ধ ব্র্যাডম্যান-বোর্ডার-লয়েডদের পেছনে ফেললেন মুশফিক রেকর্ড বইয়ে ২৭২ রানে থামলো মুশফিক-লিটনের জুটি বাংলাদেশের ৩৬৫ রানের জবাব দিচ্ছে শ্রীলংকা শ্রীলংকার বিপক্ষে সর্বোচ্চ রান জুটির রেকর্ড বাংলাদেশের ৩৬৫ রানে অলআউট বাংলাদেশ আগামী মৌসুমে ইউরোপে খেলবে যারা কাঙ্খিত জয় পেলো বাংলাদেশ শ্রীলংকাকে হারানোর ভালো সুযোগ দেখছেন মোমিনুল ৬৩ বছরের রেকর্ড ভাঙ্গলেন লিটন ও মুশফিক মুশফিক-লিটনের জোড়া সেঞ্চুরি, স্বস্তিতে বাংলাদেশ ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তুললেন মুশফিক-লিটন বাংলাদেশের দুঃস্বপ্নের সেশন টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ কোরিয়ার সঙ্গে শোচনীয় হার নাটকীয় জয়ে শিরোপা ধরে রাখলো ম্যানচেস্টার সিটি জনতা ব্যাংক অপরাজিত চ্যাম্পিয়ন শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট সিরিজ জয়ে চোখ বাংলাদেশের মাইলফলকের সামনে তামিম ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন নাইম হজে যাচ্ছেন মুশফিক শেষ বিশ্বকাপ খেলার দ্বারপ্রান্তে মেসি-রোনালদো এশিয়া কাপ আয়োজনের দৌড়ে বাংলাদেশ পাকিস্তানকে ক্ষতি পূরণ দিচ্ছে নিউজিল্যান্ড প্রথমবারের মতো বিশ্বকাপে নারী রেফারি পরিবর্তন ছাড়াই দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল নেশন্স লিগে খেলবেন না ইব্রাহিমোভিচ অবসরের ঘোষণা দিলেন আবামেয়াং ড্র দিয়ে শেষ চট্টগ্রাম টেস্ট তামিম-মুশফিকের সেঞ্চুরিতে চতুর্থ দিন শেষে এগিয়ে বাংলাদেশই কিংবদন্তিদের পাশে বসলেন মুশফিক প্রথম বাংলাদেশি হিসেবে ৫ হাজার রান মুশফিকের প্রধানমন্ত্রীর দেয়া ১০ কোটি টাকার চেক পেলো মহিলা ক্রীড়া সংস্থা শিরোপা স্বপ্ন ধরে রাখলো লিভারপুল ফ্রেঞ্চ ওপেন জয়ের মাধ্যমে গ্র্যান্ড স্ল্যামের স্বপ্ন ধরে রাখতে চান জকোভিচ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add