ব্যাট,জার্সি ও উইকেট নিলামে তুলবেন এন্ডারসন

endersonকরোনাভাইরাসের বিপক্ষে লড়াইয়ে আর্থিক সহায়তায় এগিয়ে এসেছেন ইংল্যান্ডের ডানহাতি পেসার জেমস এন্ডারসন। করোনায় অসহায় ও দুস্থদের পাশে দাঁড়াতে তিনি নিজের ব্যাট, জার্সি ও উইকেট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন।

চলতি বছরের শুরুতে দেশের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছেন এন্ডারসন। সেটি ছিল দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে। ঐ টেস্ট ম্যাচের অটোগ্রাফ করা জার্সি, ব্যাট এবং উইকেট নিলামে তুলবেন ইংল্যান্ডের পক্ষে বড় ফরম্যাটে সর্বোচ্চ উইকেট শিকারী এন্ডারসন।

নিজ দেশের অনলাইনে ই-বে ওয়েবসাইটের মাধ্যমে তার ব্যাট, জার্সি ও উইকেট নিলামে তোলার কথা জানিয়েছেন এন্ডারসন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এন্ডারসন বলেন, ‘গো ওয়েলফান্ড-এর জন্য আমি ই-বে’র মাধ্যমে বেশ কিছু স্মরণীয় জিনিস নিলামে তুলতে যাচ্ছি। কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমার খেলা সর্বশেষ টেস্ট ম্যাচের অটোগ্রাফ করা জার্সি, ব্যাট এবং উইকেট নিলামে তোলা হবে।’

নিলামের মাধ্যমে আর্থিক সহায়তা করতে প্রথম উদ্যোগ নিয়েছিলেন এন্ডারসনের সতীর্থ জস বাটলার। গত বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুলেছিলেন বাটলার।

ইংল্যান্ডের মত বাংলাদেশের তারকা খেলোয়াড়রাও নিজের পছন্দের ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। এর মধ্যে আছেন মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল, এনামুল হক বিজয়সহ আরও অনেকে। সাকিব আল হাসান তো নিজের প্রিয় ব্যাট নিলামে ২০ লাখ টাকায় বিক্রিও করে দিয়েছেন।বাসস