মরিনহো’র ফুটবল ভাবনা

Morinho-1ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহাম হটস্পারের কোচ হোসে মরিনহো মনে করেন পুনরায় মাঠে ফুটবল ফেরাটা সবার জন্যই ভালো হবে। প্রাণঘাতি করোনাভাইরাসের মধ্যে রুদ্ধদার স্টেডিয়ামে হলেও ফুটবল ফেরানোটা জরুরিই মনে করছেন এ কোচ। তাতে ক্ষুধার্ত ভক্তদের মনোবল বাড়ানোর মত অবস্থা সৃষ্টি হবে।

করোনাভাইরাসের কারণে গত ৯ মার্চ থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ বন্ধ। একই কারণে গেল সপ্তাহে ডাচ ফুটবল লিগ বাতিল করা হয়েছে। এমন কী ফ্রান্সের প্রধানমন্ত্রী এডুয়ার্ডো ফিলিপের ঘোষণার পর ফরাসি লিগের চলমান মৌসুমও বাতিল হয়ে গেছে।

স্কাই স্পোটর্সকে মরিনহো বলেন, ‘আমি ফুটবল মিস করছি। কিন্ত আমি বলতে পছন্দ করি, আমি আমার বিশ্বকে মিস করছি। সবাই যা করছে আমিও তাই করছি। ফুটবল আমার বিশ্বেরই একটি অংশ। কিন্ত আমাদের ধৈর্য্য ধরতে হবে, এটি এমন লড়াই যা আমাদের সবাইকে একত্রে করতে হচ্ছে।’

মরিনহো বিশ্বাস করেন, মৌসুম পুনরায় শুরু হলেও, ভাইরাসের ঝুঁকি হ্রাস করতে রুদ্ধাদার স্টেডিয়ামে খেলতে হবে। তিনি জানান, ‘আমরা যদি লিগের বাকী নয়টি ম্যাচ খেলতে পারি, তাহলে আমাদের প্রত্যেকের জন্য ভালো হবে। এটি ফুটবলের জন্য ভালো হবে।’

তিনি আরো বলেন, ‘আমরা যদি রুদ্ধদার স্টেডিয়ামে খেলি, তাহলে আমি মনে করি, দর্শক ছাড়া কখনোই ফুটবল হয় না। ক্যামেরার মাধ্যমে লাখ লাখ মানুষ খেলা দেখবে। তবে দলীয়ভাবে অনুশীলন করার জন্য আমাদের আনুষ্ঠানিক ও সঠিক অনুমতির জন্য অপেক্ষা করতে হবে।

Rent for add