নিউজিল্যান্ড ক্রিকেটের সর্বোচ্চ অ্যাওয়ার্ড পেলেন টেইলর

tailorনিউজিল্যান্ড ক্রিকেটের সর্বোচ্চ অ্যাওয়ার্ড স্যার রিচার্ড হ্যাডলি পদক জিতলেন অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর। এ নিয়ে তিনি তৃতীয়বারের মত এমন সম্মানজনক পুরস্কার লাভ করলেন।

নভেল করোনাভাইরাসের কারণে অনলাইনে আয়োজিত এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ৩৬ বছর বয়সী টেইলরকে রিচার্ড হ্যাডলি পদকের নাম ঘোষণা করে নিউজিল্যান্ড ক্রিকেট।

নিউজিল্যান্ড ক্রিকেটের সর্বোচ্চ অ্যাওয়ার্ড পাবার পর সাংবাদিকদের টেইলর বলেন, ‘সবচেয়ে বড় বিষয় হচ্ছে, আমার মনে হয় আমি ক্ষুধার্ত এবং ভালো করার ব্যাপারে মানসিকভাবে এ থেকে উৎসাহ পাবো।

টেইলর গত এক বছর ধরে দুর্দান্ত পারফরমেন্সে নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হন। এমনকি তিন ফরম্যাটেই ১শ করে ম্যাচ খেলার বিশ্বরেকর্ডও গড়েন তিনি। টেইলর বলেন, ‘বছরটি ছিলো অবিশ্বাস্য। ছিলো উথান পতনে পরিপূর্ণ।’

ইংল্যান্ড বিশ্বকাপে হারের পর তার লক্ষ্য এখন ২০২৩ সালে ভারত বিশ্বকাপ। তৃতীয়বার ভাগ্য সহায় থাকবে বলে আশা করছেন টেইলর। তিনি জানান, ‘আমি ৩৮ বা ৩৯ বছর বয়সে আগামী বিশ্বকাপে যেতে পারি কিনা, সেটিই দেখতে হবে।’

উল্লেখ্য ২০০৬ সালে আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর দেশের হয়ে এ পর্যন্ত ১০১টি টেস্ট, ২৩২টি ওয়ানডে এবং ১শটি টি-২০ ম্যাচ খেলেছেন টেইলর।

Rent for add