যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর জন্মদিন আজ

10898200_772883676081080_871158673493842521_nযুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি এর আজ (৮ মে) জন্মদিন। ১৯৭৮ সালের এই দিনে তিনি গাজীপুর মহানগরের টঙ্গী থানার অর্ন্তগত নোয়াগাঁও এলাকায় একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তার পৈত্রিক নিবাস গাজীপুর মহানগরের পুবাইল থানার হায়দরাবাদ গ্রামে। তার পিতা সাবেক সংসদ সদস্য শহীদ আলহাজ্ব আহসানউল্লাহ মাস্টার এবং মাতা ফরিদা আহসান।তিনি ২০১২ সালের ১ ফেব্রুয়ারি খাদিজা রাসেল এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

মো. জাহিদ আহসান রাসেল বিএসএস ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলা ও ইংরেজি ভাষায় দক্ষ। অবসরে বইপড়াতে পছন্দ করেন। তবে ভ্রমণ ও খেলাধুলা তার প্রিয় শখ।

২০০৪ সালে বিএনপি জামায়াতের সন্ত্রাসীরা প্রকাশ্য দিবালোকে বোমা মেরে ও ব্রাশ ফায়ার করে বাংলাদেশের শ্রমজীবী মানুষের প্রিয় নেতা, জাতীয় শ্রমিকলীগের কার্যকরী সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্ট্যাডিজ (বিলস) এর চেয়ারম্যান, প্রধান শিক্ষক সহ সর্বোপরি একজন বীরমুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারকে নির্মমভাবে হত্যা করে। তাকে হত্যার পর জেষ্ঠ্য পুত্র মো. জাহিদ আহসান রাসেল উপনির্বাচনে গাজিপুর-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সর্বকনিষ্ঠ সংসদ সদস্য নির্বাচিত হন।

তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চতুর্থ বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

মো. জাহিদ আহসান রাসেল এমপি, সংসদীয় প্রতিনিধিদল এবং সরকারি ও বেসরকারি প্রতিনিধিদলের সদস্য হিসেবে চীন, দক্ষিণ কোরিয়া , ইংল্যান্ড, আমেরিকা, নরওয়ে, ফ্রান্স, সুইজারল্যান্ড অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, সাউথ আফ্রিকা, সংযুক্ত আরব আমিরাত, জর্ডান, কাতার, মালয়েশিয়া, ভারত, জাপান, শ্রীলংকা, ব্রাজিল, বেলজিয়াম, নেদারল্যান্ড, জার্মানি, মালদ্বীপ, সিংগাপুর, নেপাল, থাইল্যান্ড, সুইডেন, আজারবাইজান, মরিশাস, সিশেল, রাশিয়া এবং ডেনমার্কসহ বিভিন্ন দেশ সফর করেছেন। পবিত্র হজ্জ্ব ও ওমরাহ্ পালনের উদ্দেশ্যে সৌদি আরব সফর করেছেন। তিনি সমাজ সেবায় অবদানের জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন।

ক্রীড়া অন্ত:প্রাণ মো. জাহিদ আহসান রাসেল এমপি এর জন্মদিনে দ্য ডেইলি স্পোর্টস২৪ ডটকম এর পক্ষ থেকে অনেক অনেক শুভ কামনা ও নিরন্তর শুভেচ্ছা।

Rent for add