দর্শক ছাড়া ক্রিকেট চান না কোহলি

K-1-1প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে বিশ্বে এখন সবধরনের খেলাধুলাই বন্ধ রয়েছে। তবে মাঠে খেলা ফেরানোর জন্য পরিকল্পনায় মত্ত ক্রিকেট-ফুটবলসহ অন্যসব ধেলাধুলাও। এমনকি মাঠে খেলা গড়ালেও তা হবে রুদ্ধদার স্টেডিয়ামে।

রুদ্ধদার স্টেডিয়ামে খেলতে সমস্যা হবে বলে অকপটে স্বীকার করেছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অলরাউন্ডার বেন স্টোকস। তারপরও দ্রুত মাঠের খেলা মাঠেই ফিরুক, সেই আবদারও করেছেন তিনি।

স্টোকসের সুরে কথা বলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলিও। তার মতে দর্শকহীন স্টেডিয়ামে খেলা কঠিন। আর শূন্য মাঠে খেললে খেলার মধ্যে সেই ম্যাজিক্যাল মুহূর্ত আসবে না। যা হাজার হাজার মানুষের সামনে খেলে আসে।

কোহলি বলেন, ‘যা পরিস্থিতি, তাতে দর্শকহীন মাঠেই খেলতে হবে। তবে আমি জানি না সবাই বিষয়টিকে কীভাবে নেবে। কারণ আমরা কখনো রুদ্ধদার স্টেডিয়ামে খেলিনি। এমনকি দর্শকরা বাসায় বসে বড় বড় আন্তর্জাতিক ম্যাচ দেখেছে তাও কখনো হয়নি।

মাঠে দর্শকদের সঙ্গে খেলোয়াড়দের যে যোগাযোগটা তৈরি হয় এবং দর্শকরা যেমন খেলার টেনশন নিয়ে থাকে সেই আবেগটা তৈরি করা কঠিন হবে।’’
তিনি আরো বলেন, ‘আমরা নিশ্চিতভাবে বলতে পারি, শূন্য মাঠে খেললে খেলার মধ্যে সেই ম্যাজিক্যাল মুহূর্ত আসবে না, যা হাজার হাজার মানুষের সামনে খেলে আসে।’