বাছাইপর্ব স্থগিত হওয়ায় রুমানার স্বস্তি

Rumana-Ahmedবাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক রুমানা আহমেদ প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে নারীদের ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্ব স্থগিত হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন।

নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব ৩ থেকে ১৯ জুলাই শ্রীলংকায় অনুষ্ঠিত হবার কথা ছিল। বাছাইপর্ব থেকে সেরা তিনটি দল আগামী বছর নিউজিল্যান্ডে হতে যাওয়া বিশ্বকাপের মূলপর্বে খেলার সুযোগ পেতো।

বাছাইপর্বের বাঁধা পেরোতে পারলেই আগামী বছর নারী বিশ্বকাপের মূলপর্বে খেলার সুযোগ পেতো বাংলাদেশ। কিন্ত করোনার প্রভাবে স্থগিত হয়ে গেলো নারী বিশ্বকাপের বাছাইপর্ব।

তবে নারী বিশ্বকাপের বাছাইপর্ব পিছিয়ে যাওয়ায় নিজেদের প্রস্তুতির ভালো সুযোগ দেখছেন রুমানা। তিনি বলেন, নির্ধারিত সময়ে বিশ্বকাপ শুরু হলে, আমরা সমস্যায় পড়ে যেতাম। কারণ টুর্নামেন্ট নিয়ে আমাদের কোনো ভালো অনুশীলন হয়নি।

আইসিসির টুর্নামেন্টটি স্থগিত হয়েছে এটি যেনে ভালো লাগছ। এখন অনুশীলনের জন্য যথেষ্ট সময় পাওয়া যাবে আশা করি। আমরা ইতোমধ্যে চারটি টি-২০ বিশ্বকাপ খেলেছি। কিন্ত কখনো ওয়ানডে বিশ্বকাপ খেলা হয়নি। এবার যে কোনো মূল্যে খেলার লক্ষ্য নিয়ে বাছাইপর্বে যেতে চাইছি। আইসিসির এমন সিদ্বান্তে আমরা এখন স্বস্তি পাচ্ছি।বাসস।