বাংলা টাইগার্সের টিম ডিরেক্টর ক্লুজনার

Lance-Cluznarআবুধাবী টি-টোয়েন্টি ক্রিকেট লিগে বাংলাদেশের ফ্রাঞ্চাইজিভিত্তিক দল বাংলা টাইগার্সের টিম ডিরেক্টর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার।

১৯৯৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া ক্লুজনার ২০০৪ সালে ক্রিকেট থেকে বিদায় নেন। তিনি আট বছরে দক্ষিণ আফ্রিকার হয়ে ৪৯টি টেস্ট এবং ১৭১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

ক্লুজনার ক্রিকেট থেকে বিদায় নিলেও ২০১০ সালে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার মাধ্যমে লেভেল-৩ কোচিং কোর্স শেষ করেন। এরপর তিনি জিম্বাবুয়ে দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেন।

একসময় বাংলাদেশ দলের বোলিং কোচ হিসাবেও ক্লুজনারের দায়িত্ব নেয়ার কথা ছিল। কিন্ত পরবর্তীতে ব্যক্তিগত কারণ দেখিয়ে বাংলাদেশে আসেননি তিনি। তবে এবার বাংলাদেশে আসছেন ভিন্ন পরিচয়ে। তিনি অবশ্য বর্তমানে আফগানিস্তানের হেড কোচের দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশের ফ্রাঞ্চাইজিভিত্তিক দল বাংলা টাইগার্স গত বছর প্রথমবারের মত অংশ নিয়ে তৃতীয় হয়েছিল। ক্লুজনারকে পেয়ে উচ্ছসিত বাংলা টাইগার্সের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন চৌধুরী। তিনি বলেন, ‘এবারের আসরে শক্তিশালী দল গঠন করতে কাজ করে যাচ্ছে বাংলা টাইগার্স। এরই অংশ হিসেবে দলের ব্যবস্থাপনায় যুক্ত হলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ক্লুজনার।

উল্লেখ্য আবুধাবীর শেখ আবু জায়েদ স্টেডিয়ামে আগামী ১৯ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি লিগের চতুর্থ আসর শুরু হবার কথা রয়েছে।বাসস।

Rent for add