This site is under develop. contact click here

পিএসজি ছাড়ছেন থিয়াগো সিলভা

Silvaমৌসুমের শেষে অধিনায়ক থিয়াগো সিলভার জন্য নতুন চুক্তির কোনো প্রস্তাব দিচ্ছে না প্যারিস সেইন্ট-জার্মেই। এর অর্থ হচ্ছে এবারের গ্রীষ্মে ফ্রি এজেন্ট হিসেবে দলবদলের বাজারে উপস্থিত থাকবেন এই ব্রাজিলিয়ান।

৩৫ বছর বয়সী থিয়াগো ২০১২ সালে এসি মিলান থেকে পিএসজিতে যোগ দেবার পর এ পর্যন্ত ৩০০টিরও বেশি ম্যাচ খেলেছেন। পিএসজির স্পোর্টিং পরিচালক লিওনার্দো জানিয়েছেন তার সাথে আর চুক্তি বাড়াতে চাচ্ছেনা প্যারিসের জায়ান্টরা। মৌসুমের শেষেই থিয়াগোর সাথে ক্লাবের বর্তমান চুক্তি শেষ হয়ে যাচ্ছে।

ধারণা করা হচ্ছে থিয়াগো হয়তো আবারো মিলানে ফিরে আসবেন অথবা প্রিমিয়ার লিগে এভারটনে পুনরায় কার্লো আনচেলত্তির অধীনে খেলবেন। এই জুটি একসাথে পিএসজি ও মিলানে দীর্ঘ সময় কাটিয়েছেন। প্রায়ই থিয়াগো কন্টের প্রতি তার ভালবাসার কথা বলে থাকেন।

এ সম্পর্ক থিয়াগো বলেছেন, ‘ক্যারিয়ারে আমি অনেক কোচের সাথেই কাজ করেছি। কিন্ত আনচেলত্তির সাথে সম্পর্কটা সবসময়ই ভিন্ন ছিল। ইউরোপে প্রথম আসার পর সামনে এগিয়ে যাওয়া মোটেই সহজ ছিলনা। এসি মিলানে যোগ দেবার পর ছয় মাস আমি কোন ম্যাচে খেলিনি।

কিন্ত আমি অন্যতম সেরা কোচ আনচেলত্তির অধীনে অনুশীলনের সুযোগ পেয়েছিলাম। আমি বলে বোঝাতে পারবো না ঐ ছয়মাস আমার ক্যারিয়ারে জন্য কতটা গুরুত্বপূর্ণ ছিল। ঐ সময়টা আমার জীবনকে পাল্টে দিয়েছে।’

পিএসজি ছাড়ার আগে আগস্টে থিয়াগোর সামনে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ রয়েছে।