This site is under develop. contact click here

শ্রীলঙ্কা-জিম্বাবুয়েকে ‘না’ বলে দিল বিসিসিআই

BCCIপ্রাণঘাতি করোনাভাইরাসের মধ্যেই আগামী আগস্টে শ্রীলঙ্কায় গিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার আগ্রহ প্রকাশ করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কিন্ত একদিন পরই শ্রীলঙ্কা সফর বাতিল করল বিসিসিআই। সেই সাথে আগস্টে জিম্বাবুয়ে সফরও বাতিল করে দিল বিসিসিআই।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানান, ‘গত সোমবারই শ্রীলঙ্কা সফরের জন্য বোর্ডকে সবুজ সংকেত দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধুমাত্র সরকারের অনুমতি পেলেই শ্রীলঙ্কা সফরে যাবে ভারত।’ কিন্ত একদিন পরই করোনাভাইরাসের কারণে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সফরকে ‘না’ বলে দিল বিসিসিআই।

এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘পরিবেশ-পরিস্থিতি এখনো ক্রিকেট সিরিজ আয়োজনের মত অবস্থায় আসেনি। এ কারণে সিরিজটি স্থগিত ঘোষণা করা হলো।’

শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ এবং জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল ভারতের।

এদিকে করোনাভাইরাসের কারণে গেল মার্চ থেকে বন্ধ রয়েছে ক্রিকেটবিশ্ব। তবে আগামী ৮ জুলাই থেকে পুনরায় শুরু হবে ব্যাট-বলের লড়াই। দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

৮ জুলাই থেকে শুরু হবে টেস্ট সিরিজ। টেস্ট সিরিজটি খেলতে ইতোমধ্যে ইংল্যান্ডে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছে ক্যারিবীয়রা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড।