লা লিগার শীর্ষে রিয়াল মাদ্রিদ

Real-Madrid-1রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে বার্সাকে হটিয়ে লা লিগার শীর্ষস্থান দখল করেছে রিয়াল মাদ্রিদ। ইনজুরির কারণে দলীয় স্তম্ভ সার্জিও রামোসকে হারিয়েও ২-১ গোলে জয়লাভ করেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

রিয়ালের হয়ে অসাধারণ নৈপূণ্য অব্যহত রাখা করিম বেনজেমা শনিবার সোসিয়েদাদের এনোয়েটায় দ্বিতীয় ও জয়সুচক গোলটি করেছেন। ইনজুরিতে পড়ে মাঠ ছাড়ার আগে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দিয়েছিলেন রামোস। এরপর ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। তবে শেষ বাঁশি বাজার ৭ মিনিট আগে একটি গোল পরিশোধ করে সোসিয়েদাদকে পয়েন্টের স্বপ্ন দেখাতে থাকেন মাইকেল মেরিনো। কিন্ত আর এগুতে পারেনি।

এই জয়ে রিয়াল মাদ্রিদ বার্সেলোনার সমান পয়েন্ট লাভ করলেও হেড টু হেডের বিচারে এগিয়ে থাকায় তালিকার শীর্ষস্থান পেয়েছে রিয়াল মাদ্রিদ।
করোনার কারণে স্প্যানিশ ফুটবল তিন মাসের জন্য নির্বাসিত হবার আগে তালিকার শীর্ষ চারে অবস্থানের জোড়ালো দাবীদার ছিল সোসিয়েদাদ। কিন্ত ফের শুরু হওয়া লিগের তিন ম্যাচে অংশ নিয়ে দলটি দুই হারের সঙ্গে এক ম্যাচে ড্রয়ে নেমে গেছে তালিকার ষষ্ঠ স্থানে।

ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন রামোস। পেনাল্টি থেকে এটি ছিলো তারা টানা ২০তম গোল। এর মাধ্যমে সর্বকালের সর্বোচ্চ গোল দাতা তালিকার শীর্ষে থাকা রোনাল্ড কোম্যানকে হটিয়ে লা লিগায় সর্বাধিক গোলদাতা ডিফেন্ডারের আসন দখল করেছেন রামোস। লিগে সর্বমোট ৬৮ গোল করেছেন তিনি।

খেলা শেষে রিয়ালের কোচ জিনেদিন জিদান বলেন, ‘সে (রামোস) বিশ্বের সেরা ডিফেন্ডার। বছরের পর বছর অসাধারণ নৈপূণ্য দেখিয়ে সে ওই স্থান লাভ করেছে।’

তবে গোল দেয়ার ১০ মিনিট পরেই হাঁটুর ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন রামোস। ইনজুরিটি গুরুতর হলে এটি হবে রিয়ালের জন্য বড় বিপর্যয়। মাঠ ছাড়ার পর সাইট স্ট্যান্ডে তার বাঁপায়ের হাঁটুতে আইস-প্যাক লাগাতে দেখা যায়।

জিদান বলেন, ‘বিষয়টি এই মুহূর্তে আমাকে ব্যথিত করছে। তবে আমার মনে হয় এটি সাময়িক। এখন দেখা যাক কি হয়।’

ম্যাচের ৭০ মিনিটে বেনজেমা গোল করে দ্বিগুণ ব্যাবধানে পৌঁছে দেয় রিয়াল মাদ্রিদকে। শেষ বেলায় ৮৩ মিনিটে মেরিনোর সহায়তায় স্বাগতিক সোসিয়েদাদ একটি গোল পরিশোধ করলেও শেষ পর্যন্ত ভাগ বসাতে পারেনি রিয়ালের পয়েন্টে। বাসস।