for Add

কাতারে প্রস্তুতি ম্যাচে হেরে গেল বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইপর্বের ফিরতি ম্যাচের আগে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ২৫ নভেম্বর রাতে কাতার আর্মি ফুটবল দলের সাথে প্রস্তুতি ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করে। বেশ লড়াকু মেজাজের এ লড়াইয়ে স্বাগতিক কাতার আর্মি ফুটবল দল ৩-২ গোলে সফরকারী বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে পরাজিত করে।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ম্যানেজার আমের খান বলেন, ম্যাচটি বাংলাদেশ ফুটবল দলের জন্য একটি ভাল প্রাকটিস ছিল। কোচের পরামর্শ অনুযায়ী প্রথমার্ধে বাংলাদেশ মূল দল নিয়ে মাঠে নামে এবং দ্বিতীয়ার্ধে সম্পূর্ণ অন্য খেলোয়াড়দের খেলানো হয়। যা সঠিক টিম কম্বিনেশন বের করতে ও খেলোয়াড়দের পজিশন নির্ধারণ করতে ভূমিকা রাখে। তিনি মনে করেন এ ম্যাচটি কাতারের বিপক্ষে আসন্ন ম্যাচে দলকে আরও শক্তিশালী হয়ে খেলতে সহায়তা করবে।

প্রস্তুতি ম্যাচের প্রথমার্ধে কাতার আর্মি দলের ভুল ব্যাকপাসের কারণে বাংলাদেশ দলের ইব্রাহিম একক প্রচেষ্টায় ম্যাচের ৪ মিনিটে গোল করেন। এরপর কাতার আর্মি দলের ইউসুফ আলী ২৯ মিনিটে গোল পরিশোধ করেন। ফলে প্রথমার্ধ ১-১ গোলে ড্র ছিল।

তবে দ্বিতীয়ার্ধে কাতার আর্মি দলের ২০ নম্বর জার্সি যথাক্রমে ৫০ এবং ৫৫ মিনিটে গোল করে দলকে ৩-১ গোলে নিয়ে যান। কিন্তু ৭৭ মিনিটে বাংলাদেশের রবিউলের গোলমুখি একটি জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এর কিছুক্ষণ পরেই রকিবুলের দুর্দান্ত পাসে বাবলু ৮৫ মিনিটে গোল করে পরাজয়ের ব্যবধান কমিয়ে আনেন। শেষ ১৫ মিনিটে বাংলাদেশ দল বেশ আক্রমণাত্মক খেললেও গোল করতে ব্যর্থ হয়।

for Add