for Add

চিরনিদ্রায় শায়িত ফুটবল-জাদুকর

ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। বিবিসি জানায়, বুয়েনস এইরেসে তার শেষকৃত্য ছিল পরিবার ও কাছের মানুষ নিয়ে। দিনভর লাখো মানুষ তাকে শ্রদ্ধা জানালেও তার শেষকৃত্যে অংশে নেন ২০ থেকে ২৫ জন কাছের বন্ধু ও আত্মীয়।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরেসে বেল্লা ভিস্তায় মা–বাবার পাশেই সমাহিত করা হয় এই ফুটবল–জাদুকরকে। এর আগে তাকে শ্রদ্ধা জানাতে লাখো ভক্ত হাজির হয়েছিল প্রেসিডেনশিয়াল প্যালেসে। সেখানে ভক্তরা কান্নাভেজা চোখে তাকে শেষ শ্রদ্ধা জানায়।

এর আগে স্থানীয় সময় গত বুধবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টাইন এই ফুটবল–ঈশ্বর বেশ কয়েক দিন অসুস্থ ছিলেন। তিগ্রেতে নিজ বাসায় মারা যান ম্যারাডোনা। তার বয়স হয়েছিল ৬০ বছর। গত মাসে হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন ম্যারাডোনা। বুয়েনস এইরেসের হাসপাতালে তার মস্তিষ্কে জরুরি অস্ত্রোপচার করা হয়। মস্তিষ্কে জমাট বেধে থাকা রক্ত (ক্লট) অপসারণ করা হয়েছিল।

তখন মাদকাসক্তি নিয়ে ভীষণ সমস্যায় ভুগেছেন ম্যারাডোনা। পুনর্বাসনের জন্য তাকে নেওয়া হয়েছিল তিগ্রের একটি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে। সৌজন্য : প্রথম আলো।

for Add