for Add

নাপোলির সাও পাওলো স্টেডিয়াম ম্যারাডোনার নামে হচ্ছে

আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার নামে নাপোলির সাও পাওলোর স্টেডিয়াম নতুনভাবে নামাঙ্কিত হচ্ছে বলে নেপলস টাউন হল শুক্রবার ঘোষণা দিয়েছে। এ ক্লাবের হয়ে ম্যারাডোনা তার ক্যারিয়ারে দুটি ইতালিয়ান লিগ শিরোপা জয় করেছেন। ক্লাব সভাপতি অরিলিও ডি লরেন্টিস ম্যারাডোনার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সাও পাওলো স্টেডিয়ামের নাম পরিবর্তনের প্রস্তাব করেছেন।

প্রাদেশিক সরকার এক বিবৃতিতে জানিয়েছে, ‘পুরো সিটি কাউন্সিল বিষয়টিতে সম্মত হয়ে ডিক্রিতে স্বাক্ষর করেছে।’
গত ২৫ নভেম্বর মৃতুবরণ করা ম্যারাডোনার প্রতি শ্রদ্ধা জানিয়ে বিবৃতিতে বলা হয়েছে তিনি সর্বকালের সেরা ফুটবলার যার মধ্যে এক ধরনের অতি অসাধারণ প্রতিভা ও যাদু রয়েছে। তিনি নাপোলির হয়ে সাত বছরের ক্যারিয়ারে এ ক্লাবের জার্সিকে সম্মানিত করেছে। দুই লিগ শিরোপা ছাড়াও অন্যান্য মর্যাদাকর শিরোপা উপহার দিয়েছেন। তার বদলে পুরো শহরের মানুষের নি:শর্ত ভালবাসা পেয়েছেন।

১৯৮৪-১৯৯১ সাল পর্যন্ত নাপোলিতে খেলেছেন ম্যারাডোনা। ইতোমধ্যেই দুটি হোম ম্যাচে নাপোলি ম্যারাডোনার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে। আগামী বৃহস্পতিবার পরবর্তী হোম ম্যাচে ইউরোপা লিগে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামবে নাপোলি। ম্যারডোনার মৃত্যুর পর ইউরোপা লিগের ম্যাচে নাপোলির খেলোয়াড়রা ১০ নম্বর জার্সি পড়ে এক মিনিট নিরবতা পালন করে। সিরি-এ ম্যাচে রোববার রোমার বিপক্ষে আর্জেন্টাইন রঙের জার্সি পড়ে মাঠে নেমেছিল। বাসস।

for Add