for Add

পেছালো ফেডারেশন কাপ : এএফসি কাপে বসুন্ধরা-আবাহনী

খেলা পেছানোর সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে পারছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ঘরোয়া মৌসুম মাঠে গড়ানোর আগেই এক দফা পিছিয়ে গেল ফেডারেশন কাপ।

আগামী ১৯ ডিসেম্বর থেকে ফেডারেশন কাপ শুরু হবার কথা ছিল। কিন্তু তিন দিন পিছিয়ে গেছে। এর ফলে ২২ ডিসেম্বর থেকে ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম শুরু হচ্ছে।

বাফুফে ভবনে আজ শনিবার প্রফেশনাল ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী এমপি’র সভাপতিত্ব এ সিদ্ধান্ত হয়েছে। তবে সভার শুরুতে বাফুফের সাবেক সহসভাপতি বাদল রায় ও বিশ্ব তারকা ফুটবলার ডিয়াগো ম্যারাডোনার মৃত্যুতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভার সিদ্ধান্ত

০১. আগামী ২২ ডিসেম্বর থেকে ‘ফেডারেশন কাপ ২০২০’ এর মাধ্যমে ২০২০-২১ মৌসুমের খেলা শুরু হবে।

০২. পরবর্তী ‘এএফসি কাপ ২০২১’ এ বাংলাদেশ হতে বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড ঢাকা অংশগ্রহণ করবে।

০৩. আসন্ন ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২০-২১’ এর খেলা আয়োজনের লক্ষে ঢাকা ও এর আশেপাশে মোট ৫টি ভেন্যু (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, বাংলাদেশ আর্মি স্টেডিয়াম, নরসিংদী মোসলেহ্ উদ্দিন ভূইয়া স্টেডিয়াম, গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম ও কুমিল্লা জেলা স্টেডিয়াম) পুনরায় পর্যবেক্ষণের মাধ্যমে পরবর্তী সভায় চুড়ান্ত করা হবে।

০৪. আসন্ন ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২০-২১’ এর খেলা আয়োজনের লক্ষ্যে ভেন্যুসমূহের পরিচর্যা বাফুফে কর্তৃক করা হবে।

০৫. আসন্ন ২০২০-২১ ফুটবল মৌসুমের খেলাসমূহে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের অংশগ্রহণের লক্ষে বাফুফে কর্তৃক সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে।

for Add