for Add

জয়ের ধারা অব্যাহত রেখেছে আর্সেনাল

ওয়েষ্ট ব্রুমকে ৪-০ গোলে বিধ্বস্ত করে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে আর্সেনাল। গত আট দিনে এ নিয়ে তৃতীয় জয়ের স্বাদ পেল মিকেল আর্তেতার দল।

অথচ গত সপ্তাহের আগেই টানা আট ম্যাচে জয়বিহীন থাকা আর্সেনাল টেবিলের তলানির দলগুলোর সাথে নিজেদের অবস্থান নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছিল। কিন্তু তিন ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট করে অর্জন করে আর্সেনাল এখন ইউরোপীয়ান আসরে জায়গা করে নেবার জন্য লড়াইয়ে ফিরে এসেছে। শীর্ষ ছয় দল থেকে মাত্র ৩ পয়েন্ট পিছিয়ে গানার্সরা এখন টেবিলের ১১তম স্থানে রয়েছে।

এফএ কাপ জয়ের পর মাত্র চার মাসের মধ্যেই চাকুরি নিয়ে ঝুঁকিতে থাকা আর্তেতা বলেছেন, ‘লক্ষ্য পূরণের কাছাকাছি আসতে পেরে আমি দারুণ খুশি। কারণ এখন টেবিল সম্পূর্ণ ভিন্ন কথা বলছে। এ জয়গুলো আমাদের আত্মবিশ্বাস কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। আজকের পারফরমেন্সও তার প্রমাণ।’

এদিকে স্যাম অলড্রিচের দায়িত্ব গ্রহণের পর চার ম্যাচ ধরে এখনো জয়ের দেখা পায়নি ওয়েস্ট ব্রুম। অতীতে ক্লাবগুলোতে তার রক্ষণভাগের যে ট্রেডমার্ক দক্ষতা দেখা গিয়েছিল তা এখনো নতুন ক্লাবে ফুটে উঠেনি। সাম্প্রতিক সময়ে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের সাথে ১-১ গোলে ড্র করে ব্যাগিসরা যে দক্ষতার পরিচয় দিয়েছিল তার ছিটেফোটাও গত কয়েকটি ম্যাচে চোখ পড়েনি। অলড্রিচের শেষ তিন ম্যাচে আর্সেনাল ১২ গোল হজম করেছে।

এখনো তলানির থেকে দ্বিতীয় দল হিসেবে অবস্থান করা ওয়েস্ট ব্রুমের কোচ অলড্রিচ বলেছেন, ‘আমাদের অন্তত একটি বিষয় নিশ্চিত করতে হবে যেভাবে আমরা গোল হজম করছি আমরা সেই ধরনের দল নই। বিশেষ করে সিটি ও লিভারপুলের বিপক্ষে আমরা রক্ষণভাগের শক্তিমত্তার পরিচয় দিয়েছি। আমরা মূলত যখনই কিছুটা আক্রমণাত্মক হবার চেষ্টা করেছি তখনই প্রতিপক্ষ আমাদের উপর চেপে বসেছে।’

দলের তরুণ তুর্কিদের ওপর আস্থা রাখার আর্তেতার সিদ্ধান্তই শেষ পর্যন্ত মৌসুমের দ্বিতীয় ভাগে এসেছে আর্সেনালের কাজে লেগেছে। কালকের ম্যাচে আবারো জ্বলে উঠেছিলেন বুকায়ো সাকা। এছাড়াও দারুণ ছন্দে ছিলেন কিয়েরান টিয়ারনি ও এমিলে স্মিথ রোয়ে।

ওয়েষ্ট ব্রুমের মাঠে বৈরি আবহাওয়ায় স্বাগতিক গোলরকষক স্যাম জনস্টোন ১০ মিনিটের মধ্যেই হেক্টর বেলেলিন ও সাকার প্রচেষ্টা ফিরিয়ে দেন। কিন্তু ২৩ মিনিটে আর শেষ রক্ষা হয়নি। টিয়ারনির দুর্দান্ত শট আটকানোর সাধ্য ছিল না জনস্টোনের। পাঁচ মিনিট পর সাকার কাছ থেকে বল পেয়ে যান লাকাজেত্তে। দুর্দান্ত এক পাসে তিনি স্মিথ রোয়েকে বলটি এগিয়ে দেন। ততক্ষণে এলোমেলো হয়ে গেছে ওয়েস্ট ব্রুমের রক্ষণভাগ। সেই সুযোগ রোয়ের কাছ থেকে বল পেয়ে ফাঁকা জালে বল জড়ান সাকা।

বিরতির পর আর্সেনালের একচেটিয়া আধিপত্য বজায় ছিল। ৬০ মিনিটে লাকাজেত্তের আর্সেনালের হয়ে তৃতীয় গোলটি পূরণ করেন। চার মিনিট পর আবারো বাম দিক থেকে টিয়ারনির এসিস্টে লাকাজেত্তে দারুন এক ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোল করতে ভুল করেননি। গত তিন ম্যাচে এটি তার চতুর্থ গোল।

সব সংবাদ

মোহামেডানের লিগ বর্জনের হুমকি জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত বার্সাকে খুন করেছে রেফারি বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ পাকিস্তানের মুশতাক নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজও হারল বাংলাদেশ শিরোপার আরো কাছাকাছি ইন্টার মিলান ৪ হাজার রানে ক্লাবে মোমিনুল দেড় মাস পর ফের ফেডারেশন কাপ শুরু অলিম্পিকে রাশিয়া-বেলারুশ অ্যাথলেটদের অভ্যর্থনা জানাবে না প্যারিস নাসরিন একাডেমির ‘রহস্যঘেরা’ চমক যেসব বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অলিম্পিকে খেলতে চান মোহামেডান-আবাহনী উত্তেজনাকর ম্যাচ ড্র ক্রীড়া সংগঠক ইউসুফ আর নেই সাকিবে উজ্জীবিত বাংলাদেশ > লক্ষ্য সিরিজে সমতা খারাপ সময়ে শ্বশুর আফ্রিদিকে পাশে পেলেন শাহিন যখন পারবো না তখন অবসরে যাব : মেসি অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ শেষ মুহূর্তে স্পেনের জয় ছিনিয়ে নিলো ব্রাজিল শ্রীলংকার বিপক্ষে দলে ফিরলেন সাকিব অতিরিক্ত সময়ের রোমাঞ্চে হারলো বাংলাদেশ শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে হার পেলে থেকে এনড্রিক, ব্রাজিলের দুর্দান্ত ৫ কিশোর বাংলাদেশকে হেসেখেলে হারিয়ে অস্ট্রেলিয়ার সিরিজ ডিফেন্ডারদের দোষ দেখছেন না ক্যাবরেরা অস্ট্রেলিয়ার কাছে বড় হার দিয়ে নারী দলের সিরিজ শুরু ক্রীড়া মন্ত্রীর সাথে সিআরপি প্রতিনিধি দলের সাক্ষাৎ সহজ গ্রুপে ফ্রান্স, কঠিন গ্রুপে আর্জেন্টিনা শ্রীলংকা টেস্টে বাংলাদেশ দলে একমাত্র নতুন মুখ রানা সাবিনাদের মিয়ানমার সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাফুফের চিঠি বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৬ ফুটবল দলকে ক্রীড়া মন্ত্রীর অভিনন্দন ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ বেটিং অ্যাপকাণ্ডে সাকিবের বোনের নাম, যা বলছে বিসিবি বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট শুরু শ্রীলংকার কাছে টি-টোয়েন্টি সিরিজ হার বাফুফের সাবেক সাধারণ সম্পাদকের বিআইপি ফেলোশীপ লাভ অর্ধডজন গোলে ভুটানকে হারালো বাংলাদেশের মেয়েরা

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add