for Add

নিজের সেরাটাই দিতে চান সাইফুদ্দিন

ইনজুরি থেকে সুস্থ হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজে নিজের সেরাটা দিয়েই মাঠে ফেরাকে স্মরণীয় করে রাখতে চান বাংলাদেশের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।

বাংলাদেশের হয়ে অভিষেকের পর থেকে ইনজুরি সঙ্গী হয়ে গেছে সাইফুদ্দিনের। সর্বশেষ লিগামেন্টের ইনজুরিতে পড়েন তিনি। তবে সেরে ওঠায় আবারো জাতীয় দলে জন্য বিবেচিত হয়েছেন সাইফুদ্দিন।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অনুশীলনে গোড়ালির ইনজুরিতে পড়েছিলেন সাইফুদ্দিন। তবে টুর্নামেন্টের মাঝপথে সুস্থ হয়ে মিনিস্টার গ্রুপ রাজশাহীর হয়ে কয়েকটি ম্যাচ খেলেন তিনি।

সাইফুদ্দিন বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে আমি সুস্থ হয়ে উঠতে পারি কি-না, তা নিয়ে আমি চিন্তিত ছিলাম। কিন্তু এখন সবকিছু ঠিক আছে।’ তিনি আরো বলেন, ‘ফিজিও বায়েজিদ আমাকে অনেক সহায়তা করেছে। আরেকজন ফিজিও শাওনও আমাকে অনেক সহায়তা করে। আমি ফিট হওয়ার সর্বাত্মক চেষ্টা করেছি। এখন সবকিছুই ভাল আছে।’

ঘরের মাঠে খেলা সিরিজ হওয়া ভাল করতে মুখিয়ে আছেন সাইফুদ্দিন। এ সিরিজ দিয়ে করোনা কারণে দীর্ঘ বিরতির পর আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ।

সাইফুদ্দিন বলেন, ‘আমরা এক পর্যায়ে ঘরে আবদ্ধ ছিলাম এবং পরবর্তীতে ঘরোয়া ক্রিকেট খেলতে মাঠে ফিরে আসি। এখন আমরা আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুতি নিচ্ছি। দেশের হয়ে খেলাটা সব সময়ই গর্বের। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সাকিব আল হাসান ফিরছেন। সিরিজের আগে এটি দারুণ এক অনুভূতি। যেহেতু সিরিজটি ঘরের মাঠে হচ্ছে এটি আমাদের জন্য বড় অনুপ্রেরণা।’

সাইফুদ্দিন জানান, বিসিবির প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে বোলাররা দারুণ ছন্দে আছেন। এ অবস্থায় যে কোনো চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

for Add