for Add

বেনজেমারের গোলে ড্র নিয়ে মাঠ ছাড়লো রিয়াল

আরো একবার করিম বেনজেমার কল্যাণে পরাজয়ের হাত থেকে রক্ষা পেয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার ফরাসী এ তারকার দুর্দান্ত অ্যাক্রোবেটিক ভলিতে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে উজ্জীবিত চেলসির বিপক্ষে ১-১ গোলে স্বস্তির ড্র নিয়ে বাড়ি ফিরেছে গ্যালাকটিকোরা।

ক্রিস্টিয়ান পুলিসিচের গোলে ভালডেবেবাসে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে এগিয়ে গিয়েছিল চেলসি। অ্যাওয়ে গোলের সুবাদে বাকি সময়টা বেশ আত্মবিশ্বাসী ছিল ব্লুজরা। ফর্মহীনতায় থাকা টিমো ওয়ার্নার কাল আরো একবার চেলসির লিড বাড়াতে সহায়তা করতে পারেননি। ম্যাচের দারুণ সব সুযোগ নষ্ট করে কার্যত চেলসিকে পিছিয়ে দিয়েছেন। এর অর্থ হচ্ছে প্রথম আধা ঘন্টা চেলসির চাপ সামলে বেনজেমার গোলে সমতায় ফেরার পর মাদ্রিদকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

ম্যাচের ৬৬ মিনিটে সাবেক ক্লাবের বিপক্ষে বদলী বেঞ্চ থেকে খেলতে নামেন বেলজিয়ান অধিনায়ক এডেন হ্যাজার্ড। বেশ কিছু সুযোগ হাতছাড়া হবার পর ম্যাচের শেষভাগে হ্যাজার্ডের একটি গোল মিসের খেসারত দিতে হয়েছে মাদ্রিদকে। ম্যাচ শেষে বিটি স্পোর্টসকে হ্যাজার্ড বলেন, ‘বন্ধুদের বিপক্ষে খেলাটা সব সময়ই দারুণ এক অনুভূতি।‘
হ্যাজার্ড যখন মাঠে নেমেছেন তখন ম্যাচের উত্তেজনা অনেকটাই কমে গেছে। রিয়ালও শুরুর চাপ সামলে নিজেদের ম্যাচে ফিরিয়ে এনেছিল। উভয় দলকে দেখে মনে হয়েছে এ ম্যাচটি নয় বরং আগামী বুধবার স্ট্যামফোর্ড ব্রিজের ফিরতি লেগের জন্য যেন অপেক্ষায় রযেছে তারা।

২৯ মিনিটে বেনজেমার গোলটি ছিল চ্যাম্পিয়ন্স লিগের ক্যারিয়ারের ৭১তম গোল। রিয়াল সাবেক তারকা রাউলের সাথে যৌথভাবে সর্বোচ্চ গোলের তালিকায় এখন চতুর্থ স্থানে অবস্থান করছেন বেনজেমা। এ তালিকায় শীর্ষ তিনে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি ও রবার্ট লিওয়ানদোস্কি।

ইনজুরি আক্রান্ত অধিনায়ক সার্জিও রামোসের অনুপস্থিতি কাল ভুগিয়েছে রিয়ালকে। আর সেই সুযোগে আরো একবার বেনজেমা রিয়ালকে খাদের কিনারা থেকে টেনে তুলেছেন। দলকে জেতানোর জন্য সম্ভাব্য সব চেষ্টাই তিনি করেছেন। অন্যদিকে চেলসির জার্মান তারকা ওয়ার্নারের মধ্যে আত্মবিশ্বাসের ঘাটতি দেখা গেছে।

চেলসি বস থমাস টাচেল বলেন, ‘আমাাদের অবশ্যই প্রথমার্ধে জয় পাওয়া উচিত ছিল। অন্তত আরো একটি গোল আমাদের প্রাপ্য ছিল। তারপরেও আমি বলব এ ফলাফল ঠিকই আছে। প্রথমার্ধে আমরা সেরাটা দিতে পারিনি। তারা আমাদের চাপে রেখেছিল। কিন্তু ধীরে ধীরে ম্যাচে ফিরে এসে দ্বিতীয়ার্ধে আমরা তুলনামূলক ভাল খেলেছি।’

প্রথম ৩০ মিনিটে ম্যাচে আধিপত্য দেখিয়েছে সফরকারী চেলসি। মাদ্রিদের থেকে তাদের পাসিং ও পজিশন দুটোই ভাল ছিল। ম্যাসন মাউন্টের ডিফ্লেকটেড পাস থেকে ওয়ার্নারের অবশ্যই গোল করা উচিত ছিল। কিন্তু ছয় গজ দুর থেকে তার শট থিবাট কুর্তোয়া ডান পা দিয়ে ব্লক করে দেন। কিন্তু ১৪ মিনিটে পুলিসিচ আর ভুল করেননি। এন্টোনিও রুডিগারের ফ্লোটিং পাসে মার্কিন এ স্ট্রাইকার দারুণভাবে কুর্তোয়াকে কাটিয়ে বল জালে জড়ান।
রক্ষণভাগে মার্সেলো ও রাফায়েল ভারানের তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিলনা। এক গোলে এগিয়ে থেকে আরো উজ্জীবিত হয়ে উঠে চেলসি। যদিও বৃষ্টির কারণে তাদের এগিয়ে যাওয়া কিছুটা হলেও বাঁধাগ্রস্থ হয়। এ সুযোগে মাদ্রিদ ম্যাচে ফিরে আসে। শর্ট কর্ণার থেকে মার্সেলোর ক্রস কাসেমিরোর হেডের সাহায্যে বেনজেমার কাছে আসলে শূন্যে ভেসে ওঠে সাইড ভলিতে চেলসি গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডিকে পরাস্ত করেন এ ফ্রেঞ্চম্যান।

দ্বিতীয়ার্ধের শুরুতে বাজে দুটি ভুল পাসের জন্য দায়ী করা যেতেই পারে মার্সেলো ও জর্জিনহোকে। যদিও তাদের এ ভুল ওয়ার্নার ও বেনজেমা কাজে লাগাতে পারেননি। ম্যাচ শেষের বাকি ২০ মিনিট উভয় দলকেই বেশ নার্ভাস মনে হয়েছে। দুটি দলই যেন ম্যাচের শেষ বাঁশি বাজার অপেক্ষায় ছিল। এক ঘন্টা পর উভয় দলেই বেশ কিছু পরিবর্তনের ধারায় হ্যাজার্ড ও কেই হাভার্টজ মাঠে নামেন। গত তিন মাসে এটি হ্যাজার্ডের তৃতীয় ম্যাচ। শেষের দিকে বেনজেমার শট রুখে দেন মেন্ডি। হাকিম জিয়েচের কার্লিং ফ্রি-কিক কুর্তোয়ার হাতে লেগে ফেরত আসে। সবকিছু মিলিয়ে উভয় দলই শেষ পর্যন্ত এক পয়েন্টের স্বস্তি নিয়ে বাড়ি ফিরেছে।

সব সংবাদ

আজ থেকে বাংলাদেশের অনুশীলন শুরু আইপিএল করা না গেলে ক্ষতি ২৫০০ কোটি টাকা সাকিব-মুস্তাফিজ এখন ঢাকায় শ্রীলংকা ক্রিকেট দল আসছে ১৬ মে চ্যাম্পিয়নন্স ট্রফির ফাইনালে চেলসি আজ ফিরছেন সাকিব-মুস্তাফিজ সোমবার আসছেন জেমি ডে স্বপ্নের ফাইনালে ম্যানসিটি দুই ম্যাচ নিষিদ্ধ পিএসজি মিডফিল্ডার গুয়ে মেসির বাসায় যে কারণে জড়ো হয়েছিলেন সতীর্থরা ৩১ মে থেকে ডিপিএল শুরু কিংসকে জেতালেন স্থানীয় দুই ফুটবলার ব্রাদার্সকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো আবাহনী অবশেষে স্থগিত আইপিএল ক্লাবে ক্লাবে বাফুফে ফিটনেস কোচ ১১ বছর পর শিরোপা পেল ইন্টার মিলান আবু হানিফ অপরাজিত চ্যাম্পিয়ন লঙ্কার কাছে ২০৯ রানে হারলো বাংলাদেশ লিগ ওয়ানে লিলি শীর্ষে পোলার্ডের কাছে হারলো চেন্নাই জিতলে বিশ্বরেকর্ড গড়বে বাংলাদেশ সোলেমানের জোড়া গোলে জয়ে শুরু মোহামেডানের অক্সিজেন কিনতে ১ কোটি রুপি দিলেন টেন্ডুলকার রোজা রেখেও পগবার অসাধারণ নৈপূণ্য গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের আজ জন্মদিন ফাওয়াদের সেঞ্চুরিতে বড় লিডের পথে পাকিস্তান সারাদিনের অর্জন চার উইকেট, পাঁচশর পথে শ্রীলঙ্কা ৫০ হাজার ভ্যাক্সিন পাচ্ছে দক্ষিণ আমেরিকান ফুটবল গ্রানাদার কাছে হেরে গেল বার্সালোনা পৃথ্বি ঝড়ে উড়ে গেলো সাকিববিহীন কলকাতা পাকিস্তানি বোলিংয়ে বিধ্বস্ত জিম্বাবুয়ে মোস্তাফিজদের হারিয়ে জয়ে ফিরল মুম্বাই সারাদিনের সাফল্য মাত্র একটি উইকেট মেয়েদের ফুটবল লিগ ফের শুরু হবে ১৯ মে শুক্রবার শুরু হচ্ছে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব সিটির কাছে হেরে গেল পিএসজি ইউসিসিসি ব্লিটজে চঞ্চল অপরাজিত চ্যাম্পিয়ন বেনজেমারের গোলে ড্র নিয়ে মাঠ ছাড়লো রিয়াল ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণার অনুমতি দিল উয়েফা করোনায় স্বাগতিক শহরগুলো নিয়ে দু;শ্চিন্তায় জাপান ১৪ দিনে টুর্নামেন্ট শেষ করবে উইম্বলডন বিদেশের মাটিতে টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন ডোমিঙ্গো সিরিজের শেষ টেস্টে কাল শ্রীলঙ্কা-বাংলাদেশ মুখোমুখি ক্লাবগুলোকে খুশির খবর দিল বাফুফে অপরিবর্তিত বাংলাদেশ দল শুক্রবার শুরু প্রিমিয়ার লিগ, খেলা শুধু ঢাকায় ল্যাৎসিওকে চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে টিকিয়ে রাখল কোরেয়া লড়াইয়ে টিকে থাকল লিস্টার সিটি ম্যানইউর সাথে ফের চুক্তি করলেন এরিক বেইলি ক্রীড়া সাংবাদিক এমএ বাকীর মা আর নেই

For add

For add

Imprtant link

For add

For add

for Add