for Add

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন না তামিম

ওমান ও দুবাই হতে যাওয়া আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। সাম্প্রতিক সময়ে এই ফরম্যাটে তামিমের চেয়ে নিয়মিত খেলা খেলোয়াড়রাই দলে থাকার যোগ্য বলে মনে করেন তামিম।

এ বছর বাংলাদেশের চারটি টি-টোয়েন্টি সিরিজে খেলেননি তামিম। এ বছরের মার্চে বিদেশের মাটিতে নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে, ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেননি তামিম। আজ থেকে শুরু হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও নেই তিনি। হাঁটুর ইনজুরিতে ভুগছেন তিনি। তার জায়গায় ওপেনার হিসেবে সৌম্য সরকার, নাইম শেখ ও লিটন দাসকে খেলায় বাংলাদেশ। নিয়মিত এই ফরম্যাটে খেলা তরুণ খেলোয়াড় শেখ মাহেদি হাসানও ব্যাটিং অর্ডারে উপরের দিকে নিজের সামর্থ্য দেখিয়েছেন। তামিম জানান, তার বদলে অন্য যারা খেলেছে তাদের জায়গা নেয়া অন্যায় হবে।

বুধবার ফেসবুকে এক ভিডিও বার্তায় তামিম বলেন, ‘আমি সর্বশেষ ১৫-১৬টা টি-টোয়েন্টি ম্যাচে খেলিনি, এই সময়টাতে আমার জায়গায় যারা খেলেছে আমি হঠাৎ করে এসে তাদের জায়গাটা নেয়া ফেয়ার ফেয়ার মনে করিনা।’ তিনি আরও জানান, জনসম্মুখে জানানোর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সাথে কথা বলেছেন তিনি।

তামিম বলেন, ‘আমার সিদ্ধান্ত জানাতে কিছুক্ষণ আগে বোর্ড সভাপতি পাপন ভাই ও আমাদের প্রধান নির্বাচক নান্নু ভাইকে ফোন করেছিলাম। আমি তাদের বলেছি, আমি মনে করি না আমার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকা উচিত এবং আমি বিশ্বকাপ দলে থাকছি না। আমিই এই সিদ্বান্ত নিয়েছি এবং আমি এই সিদ্বান্তে অনড় থাকবো।’

একই সাথে তামিম নিশ্চিত করেছে, টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেননি তিনি। গত এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে হাঁটুর ইনজুরিতে পড়েন তিনি। এতে জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচের টেস্ট সিরিজে খেলতে পারেননি তামিম। তবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলেছিলেন তিনি। এই ফরম্যাটের অধিনায়ক তামিম। তবে পরবর্তীতে হাঁটুর ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও খেলেননি ।

তামিম বলেন, ‘আমি অবসর নিচ্ছি না। এটা ঠিক যে আমি এই বিশ্বকাপে থাকছি না।’ কিছু দিন আগে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, তামিম যখন নিজে উপলব্ধি করবেন, তখনই তাকে দলে নেয়া হবে। কিন্তু এরপর সমালোচকরা যুক্তি নিয়ে জানান, যে কোন খেলোয়াড়কে দীর্ঘ সময় কোন ম্যাচ না খেলে কিভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্তর্ভুক্ত করা যায়। কিন্তু তামিম জানান, সিদ্ধান্তটি শুধুমাত্র দলের উন্নতির জন্যই নেয়া, সমালোচকদের কথার জন্য নয়।

তামিম বলেন, ‘আমি মনে করি গেম-প্ল্যান সবচেয়ে বড় কারণ, কারণ আমি এই ফরম্যাটে দীর্ঘ সময় ধরে খেলছি না এবং দ্বিতীয় (হাঁটু) ইনজুরি। তবে এটাকে আমি বড় কোন সমস্যা মনে করছিনা, কেননা বিশ্বকাপের আগে আমি ফিট হবো।’

সব সংবাদ

টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে নেপাল যাচ্ছেন তামিম ভারতীয় গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে নাসিরের চমক তিন বছর পর হকির দলবদল শুরু কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে সাকিব উজবেকিস্তানে সাবিনাদের হার দিয়ে শুরু স্থগিত আইপিএল আজ মরুরদেশে শুরু হচ্ছে জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টার্স দাবা আজ শুরু আবারো আইসিইউতে পেলে আইপিএল খেলতে মরুর দেশে মুস্তাফিজ ছয় বছর পর বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান ফিফা ক্লাব বিশ্বকাপ আয়োজনে আগ্রহী দক্ষিণ আফ্রিকা আইপিএল খেলতে সাকিব এখন দুবাই স্বাধীনতা কাপ দিয়ে শুরু হবে ফুটবলের নতুন মৌসুম সাকিব কি আজ মাইলফলকে পৌঁছাতে পারবেন? পেলে নিজেই জানালেন মৃত্যুর খবর গুজব অঘোষিত ফাইনালে শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা আজ মুখোমুখি মিসবাহ-ওয়াকারের পদত্যাগ হার দিয়ে বাংলাদেশের তিন জাতি টুর্নামেন্ট শুরু প্যাটেল-ম্যাককঞ্চির ঘূর্ণিপাকে হারলো বাংলাদেশ প্রথম বাংলাদেশী হিসেবে টি-টোয়েন্টিতে শততম ম্যাচ খেলতে যাচ্ছেন মাহমুদুল্লাহ বিষয়টি সত্য কি-না খতিয়ে দেখবে ফিফা নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজে লিড নিলো বাংলাদেশ শেষ পর্যন্ত খেলাই ছেড়ে দিলেন মানজুকিচ এক জয়ে র‌্যাংকিংয়ে সাত নম্বরে বাংলাদেশ আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার মালিক রোনালদো ২০০ মিলিয়ন ইউরোতেও এমবাপ্পেকে ছাড়লো না পিএসজি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন না তামিম অধিনায়ক হিসেবে মাশরাফিকে টপকে গেলেন মাহমুদুল্লাহ নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয় আত্মতুষ্টিতে না ভুগতে দলকে সতর্ক করলেন মাহমুদুল্লাহ ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে দর্শক নিষেধ নিউজিল্যান্ড সিরিজে মুশফিক-সোহান দু’জনই কিপিং করবেন মেসির অভিষেক ম্যাচে এমবাপ্পে ঝলকে জিতলো পিএসজি কিরগিজস্তানে জামাল ভূঁইয়াদের অনুশীলন শুরু হাটুঁর ইনজুরি নিয়ে হাসপাতালে জাদেজা শেখ কামাল আন্তর্জাতিক দাবায় চীনের গ্র্যান্ডমাস্টার লি অপরাজিত ভারতকে ইনিংস ব্যবধানে হারিয়ে সমতায় ফিরলো ইংল্যান্ড রোনালদোর বিকল্প হিসেবে যে দুই ফুটবলারকে নিয়ে ভাবছে জুভেন্টাস শেখ কামাল আন্তর্জাতিক দাবায় ইরানের আমিন ও চীনের লি শীর্ষে উয়েফা বর্ষসেরা চেলসির জর্জিনহো ও বার্সার পুটেলাস শেখ কামাল আমন্ত্রণমূলক আন্তর্জাতিক দাবা শুরু লিডস টেস্টের প্রথম দিনে ৭৮ রানে অলআউট ভারত দর্শক ফেরানোর পরিকল্পনায় ব্রাজিল-আর্জেন্টিনা আজ থেকে বাংলাদেশের অনুশীলন শুরু আইপিএল করা না গেলে ক্ষতি ২৫০০ কোটি টাকা সাকিব-মুস্তাফিজ এখন ঢাকায় শ্রীলংকা ক্রিকেট দল আসছে ১৬ মে চ্যাম্পিয়নন্স ট্রফির ফাইনালে চেলসি আজ ফিরছেন সাকিব-মুস্তাফিজ সোমবার আসছেন জেমি ডে

For add

For add

Imprtant link

For add

For add

for Add